1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

জবি ছাত্রীকে লাঞ্ছনা, প্রতিবাদে গাড়ি ভাঙচুর ও সড়ক অবরোধ

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ১৩৯ বার দেখা হয়েছে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক নারী শিক্ষার্থীর হাফ ভাড়া না নেয়াকে কেন্দ্র করে তাকে লাঞ্ছনার ঘটনায় বাস ভাঙচুর করেছে তার সহপাঠী শিক্ষার্থীরা।এসময় পুলিশ এক শিক্ষার্থীকে আটক করলে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক এলাকায় সড়ক অবরোধ করে সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার রাত আটটার দিকে শিক্ষার্থীদের এ অবরোধ শুরু হয়। অবরোধ চলে রাত প্রায় ১টা পর্যন্ত।

শিক্ষার্থীদের অভিযোগ, গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থী বিহঙ্গ পরিবহনের বাসে করে ক্যাম্পাসে আসার সময় সেই বাসের হেলপার হাফ ভাড়া নিয়ে তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে। পরবর্তীতে সেই বাসটি সন্ধ্যায় ক্যাম্পাসের সামনে আসলে ওই শিক্ষার্থীর সহপাঠীরা উত্তেজিত হয়ে বাস ভাঙচুর করে।

এ সময় কর্তব্যরত পুলিশ এক ছাত্রকে মারধর করে আটক করে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। পরে ওই ঘটনায় শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনের সড়ক অবরোধ করে দেয়। প্রায় চার ঘণ্টার বেশি সময় ধরে শিক্ষার্থীদের অবরোধ চলে। এছাড়া গাড়ি ভাঙচুরের সময় বিহঙ্গ বাসের এক সহকারীকে মারধর করায় গুরুতর আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল রাতে জানান, বাসের হেলপারের সাথে শিক্ষার্থীদের ভুল বোঝাবুঝি হয়েছে। এ ঘটনায় এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। লালবাগ জোনের ডিসি ও প্রক্টরিয়াল বডির সাথে বসে ঘটনা সমাধানের চেষ্টা চলছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি