1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

নতুন নামের ব্যাপারে ব্যাংকগুলোই সিদ্ধান্ত নেবে: বাংলাদেশ ব্যাংক

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৭২ বার দেখা হয়েছে

বেসরকারি খাতের এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক। বৃহস্পতিবার (১৪ মার্চ) এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে ব্যাংকটির একটি সূত্র। এছাড়া পদ্মা ব্যাংকও এ বিষয়ে আজ (বৃহস্পতিবার) আনুষ্ঠানিকভাবে জানাবে।

তবে শরিয়াভিত্তিক এক্সিম ও গতানুগতিক পদ্মা ব্যাংক একীভূত হওয়ার পরে তাদের নাম কী হবে তা ব্যাংকগুলো সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মেজবাউল হক বলেন, মার্জার প্রক্রিয়া বিশ্বে নতুন নয়, অন্য দেশেও হয়েছে। এ নিয়ে ব্যাংকগুলোকে আমরা ডিসেম্বর পর্যন্ত সময় দিয়েছি। তারা যাতে নিজেরাই মার্জারে যেতে পারে। ব্যাংকগুলো যদি একীভূত হওয়ায় সম্মত হয়ে সিদ্ধান্ত নিয়ে আসে বাংলাদেশ ব্যাংকে তাহলে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব। আর একীভূত হওয়ার পরে তাদের নাম কী হবে তা ব্যাংকগুলো সিদ্ধান্ত নেবে।

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফিরোজ হোসেন বলেন, একীভূতকরণের বিষয়ে আলোচনা চলছে। আজ এ বিষয়ে মিটিং হবে এবং মিটিং শেষে সিদ্ধান্ত হবে। একীভূত হতে পারে। মিটিংয়ের পরেই জানা যাবে।

পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক রিয়াজ খান বলেন, আমাদের মিটিং চলছে, বিকেলে মিটিং শেষে আনুষ্ঠানিক জানানো হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি