1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

পাঁচ পৌরসভার ভোট ১৬ জানুয়ারি

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ১৫৬ বার দেখা হয়েছে

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছেন, পাঁচ পৌরসভার ভোট আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৩০ নভেম্বর) নির্বাচন কমিশনের ৯১তম কমিশন সভা শেষে সংবাদ সম্মেলনে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন তিনি।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভায় এ তফসিল অনুমোদন দেওয়া হয়।

পাঁচ পৌরসভাগুলো হচ্ছে নোয়াখালী, নাটোরের বাগাতিপাড়া, যশোরের ঝিকরগাছা, চট্টগ্রামের বাঁশখালী ও স্থগিত থাকা নাটোর পৌরসভা। এসব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে ইসি সচিব বলেন, নাটোর পৌরসভায় নতুন প্রার্থীদের মনোনয়ন জমার সুযোগ দিয়ে যে পর্যায় থেকে নির্বাচন স্থগিত হয়েছিল, সে পর্যায় থেকে ভোটের কাজ শুরু হবে। তবে যারা মনোনয়নপত্র জমা দিয়েছে তাদের নতুন করে দিতে হবে না।

তিনি আরও বলেন, তফসিল অনুযায়ী আগ্রহী প্রার্থীরা মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন ১৫ ডিসেম্বর পর্যন্ত। ২০ ডিসেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি