1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও সমাজ সেবক এমজি কিবরিয়া চৌধুরীর জীবনী

আনোয়ার হোসেন
  • আপডেট : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৫৭৮ বার দেখা হয়েছে
এম, জি , কিবরিয়া চৌধুরী  ১৯৬৬ সালের ৪ ই- জুলাই নোয়াখালী সদর উপজেলার  দেবীপুর গ্রামের এক সবভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন । পিতা – মৃত্যু মৌলভী সিরাজ উদ্দীন ছিলেন একজন ধর্ম প্রণ মুসলিম ও সমাজ সেবক । মাতা – খোদেজা খাতুন একজন আদর্শ গৃহিনী ও সমাজ। সেবক ।
জনাব এম, জি , কিবরিয়া চৌধুরী  শৈশব জীবন কাটান নিজ গ্রামে । লেখাপড়ার  পাশা পাশি তিনি সেবা মুলক কাজের সাথে  জড়িত ছিলেন । ছাত্র অবস্থায়  গরীব অসহায় ছাত্র / ছাত্রী দেরকে  বই , খাতা-কলম , পোষাক খাদ্যসহ সবধরনের ব্যবস্থা করতেন ।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়  থেকে এম, কম, ও এল,এল, বি, পাশ করেন । এছাড়া তিনি একই  প্রতিষ্ঠান থেকে ১৯৯০ সালে বি সি এস পাশ করেন । Member of the press Team her Excellency Honorable prime minister শেখ হাসিনা । বর্তমান তিনি বহু সেবা ধর্মী প্রতিষ্ঠানের সাথে যুক্ত আছেন । লেখা লেখি জীবনে তিনি একজন ক্ষুরধার লেখক হিসাবে পরিচিত লাভ করেছেন ,অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে তিনি স্বাধীন ভাবে বাংলা দেশের ১ ম শ্রেণীর পত্রিকা গুলোতে স্বচিত্র প্রতিবেদন করেছেন । অন্যায়ের বিরুদ্ধে  রুখে দাডিয়েছেন  তিনি ।
বর্তমানে ঢাকা থেকে প্রকাশিত “দৈনিক জাতীয় অর্থনীতি ” পত্রিকার প্রকাশক ও সম্পাদক । মজার ব্যাপার হলো সরকারের ১ ম শ্রেণীর আমলাদের বিরুদ্ধে দুর্নীতির  খবর প্রকাশ ও সত্য ঘটনা জাতির সামনে তুলে ধরায় মিথ্যা মামলায় কারা বরণ করতে হয়েছে । তিনি মিথ্যার সাথে আপোষ করেননি । রাজনৈতিক জীবনে জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতি ও তার প্রতিকৃতিকে বুকে ধারণ করে , বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী সেখ হাসিনার ক্ষুধা মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন । মানুষের জীবন মানের উন্নয়ন , স্বস্থ্য , শিক্ষা , অর্থনীতি ,  যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন নিয়ে কাজ করে যাচ্ছেন ।
ঘাত প্রতিঘাতের মধ্যদিয়ে তিনি  স্ত্রী , ২ পুত্র , ১ কণ্যা সন্তান নিয়ে  ঢাকায় স্থায়ী ভাবে  বসবাস করছেন ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি