1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

ব্রাজিলের প্রথম পছন্দ আনচেলত্তি

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৮১ বার দেখা হয়েছে

জাতীয় ফুটবল দলের কোচ পদে তিতের উত্তরসূরী হিসেবে এখনো ব্রাজিলের ১ নম্বর পছন্দ রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি, এমনটাই নিশ্চিত করেছেন ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সভাপতি এডনাল্ডো রড্রিগুয়েস।
২০২২ সালে কাতার বিশ^কাপের পর কোচের পদ থেকে সড়ে দাঁড়ান তিতে। তারপর থেকেই নতুন কোচের সন্ধানে রয়েছে সেলেসাওরা। ব্রাজিলের জোড়ালো আগ্রহ সত্বেও আনচেলত্তি বর্তমান চুক্তি অনুযায়ী ২০২৪ সালের জুন পর্যন্ত রিয়াল মাদিদেই থাকার ইচ্ছা পোষন করেছেন।
রড্রিগুয়েস বলেছেন, ‘আনচেলত্তি এমন একজন কোচ যার মধ্যে নতুন নতুন প্রতিভা খেলানোর লক্ষ্য ও সাহস রয়েছে। অন্য কোন কোচের প্রতি আমি অশ্রদ্ধা করছিনা। ব্রাজিলেও অনেক কোচ রয়েছে যাদের প্রতি নজড় রয়েছে। এই পদের জন্য তারাও যোগ্য। কিন্তু আমাদের একটি পরিকল্পনা আছে যার সাথে আনচেলত্তির ভিশন পুরোপুরি মিলে যায়।’
এবারের মৌসুমে বার্সেলোনার কাছে লা লিগা ও ম্যানচেস্টার সিটির কাছে সেমিফাইনালে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেলেও রিয়াল মাদ্রিদকে কোপা ডেল রের শিরোপা উপহার দিয়েছেন আনচেলত্তি।

ব্রাজিল জাতীয় দলের কোচ হিসেবে আনচেলত্তিকে রাজি করানোর ব্যপারে এখনো আশাবাদী রড্রিগুয়েস, ‘আমাদের মধ্যে এই আত্মবিশ^াস আছে যে আমরা তাকে রাজি করাতে পারবো। লা লিগা শেষ হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। যদিও ইতোমধ্যেই বার্সেলোনা শিরোপা নিশ্চিত করেছে। কিন্তু আমাদের মৌসুম শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। তাকে দলে পাবার ব্যপারে আমাদের আকাক্সক্ষা ধরে রাখতে হবে।’
রড্রিগুয়েস জানিয়েছেন তিনি আনচেলত্তির চুক্তির পরিস্থিতি বুঝতে পারছেন। কিন্তু আনচেলত্তিও যে ব্রাজিল জাতীয় দলের ব্যপারে আগ্রহী সেটাও রড্রিগুয়েস জানেন। ইতোমধ্যেই ব্রাজিলিয়ান জুটি রডরিগো ও ভিনিসিয়াস জুনিয়রকে নিয়ে বার্নাব্যুতে কাজ করেছেন ইতালিয়ান কোচ আনচেলত্তি। রড্রিগুয়েস বলেন, ‘আমি যদি তার জায়গায় থাকতাম এবং আমার চুক্তি নিয়ে জোড় করা হতো তবে আমি হয়তো দ্বিতীয় কোন চিন্তা করতাম। আমি জানি ব্রাজিল জাতীয় দলের প্রতি তার মনোযোগ আছে। অনেক খেলোয়াড়ের সাথে আনচেলত্তি আগে থেকেই পরিচিত যারা এখনো জাতীয় দলে খেলছে।’
আগামী কয়েক সপ্তাহের মধ্যে জাতীয় দলের কোচ নিয়োগের ব্যপারে আশাবাদী রড্রিগুয়েস। এর মধ্যে অনুর্ধ্ব-২০ দলের কোচ র‌্যামন মেনজেসকে জাতীয় দলের অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সিবিএফ।
আগামী ১৭ জুন গিনি ও ২০ জুন সেনেগালের বিরুদ্ধে আসন্ন আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য মেনজেস ইতোমধ্যেই ২৩ সদস্যের দল ঘোষনা করেছেন।
সিবিএফ ব্রাজিলের স্থানীয় অন্যান্য কোচদের দিকেও নজড় রাখছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন পালমেইরার আবেল ফেরেইরা, ফ্লুমিনেন্সের ফার্নান্দো দিনিজ ও সাও পাওলোর ডোরিভাল জুনিয়র। শেষ পর্যন্ত আনচেলত্তিকে আনতে ব্যর্থ হলে এদের মধ্যে থেকেই কাউকে বেছে নিবে সিবিএফ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি