1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

মামুনুলসহ যারা রাজনীতির সঙ্গে জড়িত তারা কেউ হেফাজতে ইসলামের নতুন কমিটিতে থাকছেন না

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ২৫০ বার দেখা হয়েছে

হেফাজতে ইসলামের নেতারা বলছেন, হেফাজতের নতুন কমিটিতে মামুনুল হকসহ যারা রাজনীতির সঙ্গে জড়িত, এমন নেতাদের নতুন কমিটির কোনো পদেই রাখা হবে না।

বুধবার বিবিসি বাংলায় হেফাজতে ইসলামের সদস্য সচিব নুরুল ইসলাম জেহাদী বলেন, হেফাজত ইসলামের সব সদস্যদের সঙ্গে পরামর্শ করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছি। পুরোনো মুরব্বী এবং বড় বড় আলেম যারা আছেন, তাদেরকে নিয়েই নতুন কমিটি গঠন করা হবে।

নুরুল ইসলাম বলেন, নতুন কমিটি গঠনের ক্ষেত্রে সরকারের কোনও চাপ নেই। সরকার এটার মধ্যে কোনও ইন্টারফেয়ার করছে না। আমরাই হেফাজতে ইসলামের চরিত্র এবং লক্ষ্য উদ্দেশ্যকে সমুন্নত রাখতে চাচ্ছি।

তিনি বলেন, হেফাজতে ইসলাম যখন গঠন করা হয়েছিলো, তখন থেকেই এটা একটা অরাজনৈতিক সংগঠন। মূল দায়িত্বেও অরাজনৈতিক ব্যক্তিরা ছিলেন। এখনো অরাজনৈতিক ব্যক্তিরাই থাকবেন। এর মূল দায়িত্বে কোনও রাজনৈতিক ব্যক্তি আসবে না। তিনি আরও বলেন, যারা ইসলাম বিদ্বেষী বা ইসলামের বিরুদ্ধে লেখে, মহানবী (সা:) এর বিরুদ্ধে লেখে বা কর্মকান্ড করে, তাদের প্রতিবাদের জন্যই এই সংগঠন।

ইসলামী লেখক শরীফ মোহাম্মদ বলেন, এখন যে হেফাজতের একটা কমিটি গঠনের কথা উঠেছে, সেখানে রাজনৈতিক নেতাদের বাদ দেয়া হবে। আগের যোগাযোগ, সরকারি চাপ, প্রত্যাশা এবং বাস্তবতা এই সবগুলোকে সামনে নিয়েই সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, সরকারের চাপ বা হেফাজতের অভ্যন্তরীণ সংকট রয়েছে, তবে কওমী মাদ্রাসাগুলো খোলার বিষয়টি বড় চাপ তৈরি করেছে। সেজন্য রাজনীতিকদের বাদ দিয়ে কমিটি গঠনের বিষয় একটা কৌশল হতে পারে।

সূত্র: আমাদের সময়

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি