1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

রোনালদোর ফেরার ম্যাচে হারল পর্তুগাল

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ৬০ বার দেখা হয়েছে

বিশ্রাম শেষে মঙ্গলবার পর্তুগালের জার্সিতে মাঠে নামেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে দলকে জেতাতে পারেননি তিনি। উল্টো স্লোভেনিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে হার দেখতে হল তাদের।

মঙ্গলবার বল দখলে প্রায় দ্বিগুণ ব্যবধানে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের শেষদিকে দুবার গোল খেয়ে ১১ ম্যাচ পর হারের মুখ দেখে পর্তুগাল।

পুরো প্রথমার্ধ পর্তুগাল বল দখলে রাখলেও আক্রমণে গিয়ে খেই হারিয়েছে বারবার। স্বাগতিক স্লোভেনিয়াও বলার মতো কোনো সুযোগই তৈরি করতে পারেনি। বিরতির পর অবশ্য পরিস্থিতির বদল ঘটে।

বিরতির পর দুই দলই আক্রমণের গতি বাড়ায়। তবে এবার গোলমুখে স্লোভেনিয়ার আধিপত্য ছিল বেশি। তাদের আটটি শটের চারটি ছিল লক্ষ্যে। অন্যদিকে, পর্তুগাল দশটি শট নিয়ে লক্ষ্যে রাখতে পারে স্রেফ দুটি। পুরো ম্যাচে দুই দলের ব্যবধানের হারটা সেখানেই স্পষ্ট হয়ে যায়। ম্যাচের ৫৪তম মিনিটে স্লোভেনিয়ার বেঞ্জামিন সেসকোর শট দৃঢ়তার সঙ্গে ঠেকিয়ে দেন গোলরক্ষক দিয়োগো কস্তা।

এরপরের দশ মিনিটে ঝড়ের বেগে আক্রমণ চালিয়েছে পর্তুগালই। কিন্তু স্লোভেনিয়ান গোলরক্ষক ইয়ান ওবলাককে খুব একটা কষ্টও করতে হয়নি। ৫৯তম মিনিটে রোনালদোর শট বাইরে চলে যায়।

গোল না পাওয়ার আপেক্ষ যেন এরপর খেঁই হারিয়ে ফেলে পর্তুগাল। তাইতো রোনালদোর কাছ থেকে বল কেড়ে নিজেদের অর্ধ থেকে আক্রমণে ওঠে স্লোভেনিয়া। স্লোভেনিয়ার কাউন্টার অ্যাটাক ঠেকাবার উপায় ছিল পর্তুগালের সামনে। ডি-বক্সের ভেতর বল পেয়ে নিচু শটে গোল করেন সেরিন। পিছিয়ে যায় পর্তুগাল।

পেছনে পড়ার পর কিছুটা হলেও জেগে ওঠে পর্তুগাল। তবে তাদের চেষ্টা সফল হতে দেয়নি স্লোভেনিয়ান গোলরক্ষক। যে কারণে রোনালদোর ফেরার ম্যাচে হার সঙ্গী করেই মাঠ ছাড়ে পর্তুগাল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি