1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

লক্ষ্মীপুর শহরে স্বামী হারা বিধবা নারীর  বসত বাড়ীর নালিশী জমি দখল দেওয়ার চেষ্টা

রাকিব হোসেন সোহেল
  • আপডেট : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ২৫৯ বার দেখা হয়েছে
লক্ষ্মীপুর প্রতিনিধি :
লক্ষ্মীপুর শহরে স্বামী হারা বিধবা নারীর  বসত বাড়ীর নালিশী জমি দখল দেওয়ার চেষ্টা, কোটিপতি মফিজুল হক চৌধুরী, অভিযোগ বাদীপক্ষদের।
লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্ছানগরের ৩নং ওয়ার্ডের বাসিন্দা।মৃত ফয়জল করিম পাটোয়ারীর পিতা মৃত সাবের আহমেদ পাটোয়ারীর মালিক আনা সম্পত্তির ওয়ারিশ সুত্রে মালিক হন ফয়জল করিম, মা রাবেয়া খাতুন।মৃত ফয়জল করিম পাটোয়ারীর স্ত্রী, বাদী আবজালের নেছা ওরুপে ওহিদা খাতুন।স্বামীর রেখে যাওয়া সম্পত্তির ওয়ারিশ সুত্রে মালিক হন তিনি, ও তার ২ছেলে ৩মেয়ে গত ১৫ /৫/ ২০১৫ইং
তারিখে লক্ষ্মীপুর জেলা জজ কোট বিজ্ঞ আদালতে বন্টন মামলা করেন,বিবাদী মফিজুল হক চৌধুরীর বিরুদ্ধে।

বাদীর প্রথম ছেলে আবুল কালাম পাটোয়ারী,দ্বিতীয় ছেলে দেলোয়ার হোসেন পাটোয়ারী, মেয়ে শাহাজাদী বেগম পাটোয়ারী ,লাখী বেগম পাটোয়ারী ,সানতারা বেগম পাটোয়ারী।যাহার সাবেক ৩৫৮৮ দাগের খতিয়ান ভূক্ত ২১৬০ নংখতিয়ানে জমি ১,একর সাড়ে ৪৭, শতাংশ জমির মালিক হন বাদীপক্ষরা।

ঐ খতিয়ানের ঐ দাগের ১৩শতাংশ জমি দখল দেওয়ার চেষ্টায় করে বিবাদী বহুতল ভবন নির্মাণের কাজ শুরু করে বাউন্ডারি দেওয়াল টানার চেষ্টা করার সময় বাধা প্রধান করেন বাদীগণ।এঘটনাটি ঘটে গত শুক্রবার সকাল অনুমান ১০টার দিকে, ঘটনারস্থল বাদীর বসত বাড়ীর সংলগ্ন পর্ব দিকের বাড়ীর রাস্তার সাথে দক্ষিণ পাশ্বে হচ্ছে বাদীর নালিশী জমি,কাজ চলা কালিন বাধা প্রধান করিলে বাদীপক্ষে কে হুমকি ধমকি দিয়ে তাড়িয়ে দেওয়া হয়  বিবাদীর একদল সন্ত্রাসী বাহিনী দিয়ে। বললেন বাদীপক্ষরা,এঘটনা কে কেন্দ্র করে

লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জসিম এর বরাবর একটি অভিযোগ দায়ের করেন।আবজালের নেছা ওরুপে ওহিদা খাতুন পাটোয়ারী বাদী হইয়ে।এদিকে পৌরসভার সচিব আনোয়ার হোসেন এর বরাবর অভিযোগ করেন বাদীপক্ষরা,পৌরসভার সচিবের আদেশ অনুযায়ী প্রকাশ থাকে যে পৌরসভার সার্ভেয়ার সরেজমিনে গিয়ে পরিমাপ করে মূল প্রতিবেদন দেওয়া হবে।সরেজমিনে পরিমাপ করার জন্য জার জার খতিয়ান ও দলিল অনুযায়ী সম্পত্তির মালিক আনার একটি প্রতিবেদন দেওয়া হয়েছে বাদী বিবাদীকে।এবিষয়ে সার্ভেয়ারের সাথে  মোটো ফোনে আলাপ আলোচনা করে
জানতে পারি,সার্ভেয়ার সাহেব জানান,

বাদী আবুল কালামের মোটো ফোনে কথা বলার জন্য চেষ্টা করি বিবাদীর সাথে। কিন্তু, বিবাদী আমার সাথে কথা না বলে আমাকে বাদীর মোটো ফোনে অসম্মান জনক ভাষায় কথা বার্তা বলছেন, আমি কিসের সার্ভেয়ার, আরো অনান্য ভাষা কথা বলছেন,সে গুলো বলার মতোই নয়। বিবাদী মতামত না দেওয়ার কারণে সরেজমিনে গিয়ে পরিমাপ করা সম্ভাবনি হয়নি।ফৌজদারি মামলার বিবাদীকে মোটো ফোনে কল করে পাওয়া সম্ভব হলেও তিনি এবিষয়ে ২মিনিট সময় চেয়ে বিস্তারিত জানাবেন বলে আর দ্বিতীয় বার কল করে না পাওয়ার কারণে সম্ভব হয়নি, বিবাদীর সাক্ষাৎকার নেওয়া।এ ফৌজদারি

মামলার বাদী আবুল কালাম জানান, সাবেক ৩৫৮৮ দাগে জমি ৩একর ৭৮ শতাংশর মধ্যে আমরা মালিক ১, একর সাড়ে৪৭ শতাংশ জমির।বাবার আমল শেষ করে এখন আমাদের আমল ও প্রায় শেষ পর্যায়ে ভোগ দখলে আছি।কিন্তু বিবাদী মফিজুল হক চৌধুরী, আমাদের মালিক আনা সম্পত্তির উপর অবৈধভাবে দখল দেওয়ার জন্য পায়তাড়া করেন।
বিবাদী আমাদের ওয়ারিশের কেউ নয়, আমার বাবার আমল থাক দূরের কথা আমাদের আমলে ওয়ারিশগণ কেউ কোনো দিন জমি বিক্রি করেনি।এ মফিজুল হক চৌধুরীর নিকট,বিবাদী হচ্ছেন একজন দাঙ্গাবাজ হামলা কারী।তার এক ছেলে ভূমি মন্ত্রণালয়ের সচিব আছে।কিসের সচিব সেটা আমাদের জানা নাই তাদের  ক্ষমতার বলে, মানুষকে মানুষ ভাবেনা হয়রানি শিকার করেন সাধারণ মানুষ কে।

বন্টন মামলার বাদী আবজালের নেছা জানান,আমাদের কে আইনের সহযোগীতা নিতে নিষেধ করছে বিবাদী মফিজুল হক। বিবাদীর জন্য কোনো মামলা বা কোনো সাংবাদিক মিডিয়া নিতে পারবেনা আর যদি তার কাছে যায় তাহলে তাদেরকে সায়েস্তা করা হবে পরে।আগে তোমাদের  ঘর বাড়ী জ্বালিয়ে পুড়িয়ে এদেশ থেকে তাড়িয়ে দেবার কথা বলে হুমকি ধমকি দিয়েছে বিবাদী।এছাড়াও বাদীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ চাঁদা বাজীর মামলা দেওয়া হবে বলে বিবাদী হুমকি ধমকি দিচ্ছেন প্রতিনিয়ত।লক্ষ্মীপুর সদর কোট বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে, একটি অস্থায়ী নিষেধ আজ্ঞা  ওয়ান ফটিফোর ১৪৪/১৪৫ধারা মামলা দায়ের করা হয়েছে।

যাহার ফৌজদারি মামলার মিছ নং ৩৯৪/২০২১ইং তারিখ ১০/০৬/২০২১। ঘটনার তারিখ ৪/০৬/২১ তপছিল নালিশী ভূমি পরবর্তী সময়ে মামলার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত শুনানির তারিখ ৮/৯/২১।মামলার তদন্ত করার জন্য কোটের নোটিশ লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জসিম এর বরাবর পাঠানো হয়েছে।

বর্তমানে তপছিল ভূমির বিবরন অনুযায়ী লক্ষ্মীপুর সদর উপজেলাধীন বাঞ্চানগর মৌজার পি এস ২১৫৯,এস,এ ১৭৬৪, ডিপি ৮৮১৭নং,খতিয়ানভূক্ত সাবেক ৩৫৮৮, হাল ৫৬৯৫,দাগান্দরে ১৩ শতাংশ ভূমি হয়।
বাদীপক্ষরা বলেন আমরা সাংবাদিক মিডিয়া, ও দেশবাসী, আইন প্রশাসন সহ সকলের কাছে এর সুস্থ বিচারের দাবী জানিয়েছেন বাদীক্ষরা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি