1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

হোয়াইট হাউস থেকে ব্যাপক করোনা সংক্রমণ হয়েছে : ফাউসি

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৬৮২ বার দেখা হয়েছে
হোয়াইট হাউস থেকে ব্যাপক করোনা সংক্রমণ হয়েছে : ফাউসি
ফাউসি

আন্তর্জাতিক ডেস্ক
হোয়াইট হাউসের বিভিন্ন অনুষ্ঠান থেকেই করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঘটেছে বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের সংক্রমণ ব্যাধি বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি। এর কারণ হিসেবে তিনি রোজ গার্ডেনে মাস্ক না পরা লোকজনের উপস্থিতিকে দায়ী করেছেন। খবর আল জাজিরার।

ড. ফাউসি সিবিসি নিউজের সঙ্গে সাক্ষাৎকারে বলেন, ২৬ সেপ্টেম্বর হোয়াইট হাউসে যে বড় অনুষ্ঠানটি হয়েছিল, সেটা থেকে প্রচুর মানুষ সংক্রমিত হয়েছে। এমন কী প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা সংক্রমণও সেখান থেকে হওয়ার যথেষ্ট কারণ রয়েছে বলে মনে করা যায়।

৭৯ বছর বয়সী ফাউসি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্সটিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজ-এর পরিচালক। করোনাভাইরাস মহামারি হিসেবে দেখা দেয়ার পর থেকে তিনি এই বিষয়ে একটি ‘বিশ্বস্ত কণ্ঠস্বর’ হিসেবে পরিচিতি পেয়েছেন। প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা সম্পর্কিত অনেক ভুলভাল পদক্ষেপ নিয়ে তাকে সমালোচনা করতে দেখা গেছে।

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে হোয়াইট হাউসে ১০ দিন কাটানোর পর প্রেসিডেন্ট ট্রাম্প এখন নির্বাচনী সমাবেশে অংশ নিতে সিদ্ধান্ত নিয়েছেন। স্থানীয় সময় শনিবার ফ্লোরিডা থেকে তার ফের নির্বাচনী প্রচারণা শুরু করার কথা। তার চিকিৎসক সিন কোনলি তাকে পুরোপুরি সুস্থ বলে ছাড়পত্র দিয়েছেন। এক বিবৃতিতে বলেছেন, চিকিৎসায় ট্রাম্প ভালই সাড়া দিয়েছেন। বাসায় ফেরার পর তিনি স্বচ্ছন্দে হাঁটাচলা আর কাজকর্ম করতে পারছেন।

ট্রাম্প আগামী সোমবার ফ্লোরিডায় ফের তার প্রচারণা শুরু করবেন। টুইটারে জানান, তিনি আশা করছেন ওটা এক বিশাল সমাবেশ হতে যাচ্ছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি