1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

৩০০ আসনে সিসি ক্যামেরা বসানো সম্ভব নয়: ইসি আহসান হাবিব

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ১৮৭ বার দেখা হয়েছে

আগামী জাতীয় নির্বাচনে ৩০০ সংসদীয় আসনের প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো সম্ভব হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আহসান হাবিব খান।

শনিবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ছবিসহ ভোটার তালিকা হলনাগাদ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আহসান হাবিব খান আরও বলেন, গাইবান্ধার নির্বাচনে ১৪৫টি কেন্দ্রে ১ হাজার ১০০ সিসি ক্যামেরা বসানো হয়েছিল। কিন্তু সারাদেশে জাতীয় নির্বাচনে সিসি ক্যামেরা বসানো হলে প্রায় সাড়ে ৩ লাখ থেকে ৪ লাখ সিসি ক্যামেরা বসানো প্রয়োজন। যা ইচ্ছা থাকলেও সম্ভব নয়। তবে এ বিষয়ে নির্বাচন কমিশন বসে সিদ্ধান্ত গ্রহণ করবে।

নির্বাচন কমিশন লেবেল প্লেয়িং ফিল্ড তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে ইসি আহসান হাবিব খান বলেন, নির্বাচন কমিশনের কাজ, সুষ্ঠুভাবে নির্বাচনের আয়োজন করা। আর আমরা প্রতিটি দলের সঙ্গে বৈঠক করছি এবং তাদের মতামত নেওয়া হচ্ছে।

তবে ভিন্ন নামে জামায়াতে ইসলামীর নিবন্ধন নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, নিবন্ধন নিতে হলে নিয়মতান্ত্রিক আইন আছে। কোনো দল যদি প্রতিটি নিয়ম-কানুন মেনে আবেদন করে তাহলে এ বিষয়ে নির্বাচন কমিশন বসে সিদ্ধান্ত নেবে।

এ সময় উপস্থিত ছিলেন, আঞ্চলিক নির্বাচন রাজশাহী সাইফুল ইসলাম, জেলা প্রশাসক একেএম গাভিল খাঁন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রওশন আলীসহ অন্যরা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি