1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

অভিবাসন নীতিতে সরব বাইডেন

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৭০ বার দেখা হয়েছে

প্রেসিডেন্ট জো বাইডেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন নীতি থেকে ঘুরে দাঁড়াতে আরও তিনটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। প্রেসিডেন্ট বাইডেন বলেন, অভিবাসন নিয়ে আগের প্রশাসনের লজ্জাজনক অবস্থান থেকে ঘুরে দাঁড়াতে চান তিনি।
মঙ্গলবার নতুন তিনটি নির্বাহী আদেশে স্বাক্ষর করে বাইডেন বলেছেন, অভিবাসন কড়াকড়ির নামে অভিবাসী শিশুদের তাদের মা–বাবার কাছ থেকে বিচ্ছিন্ন করা হয়েছে। কোনো পরিকল্পনা ছাড়াই বিচ্ছিন্ন হওয়া এসব শিশুকে তাদের মা–বাবার সঙ্গে মিলিত হওয়ার ব্যবস্থা করা হচ্ছে। সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ২০১৭ ও ২০১৮ সালে সীমান্ত পথে আসা ৫ হাজার ৫০০ অভিবাসী শিশুকে তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করা হয়। সেটির অবসান ঘটতে যাচ্ছে এবার।
প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাহী আদেশের ফলে সম্প্রতি চিহ্নিত করা পরিবার বিচ্ছিন্ন এমন ৬শ থেকে ৭শ অভিবাসী শিশুকে পরিবারের সঙ্গে মিলিত হওয়ার পথ উন্মুক্ত হলো। মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে ঢোকা এসব শিশুকে একটি টাস্ক ফোর্সের মাধ্যমে তাদের মা–বাবার সঙ্গে মিলিত করার নির্দেশ দেওয়া হয়েছে। মানবিকতার স্বার্থেই ট্রাম্পের ‘জিরো টলারেন্স’ অভিবাসন নীতি বাতিল করে তা ঢেলে সাজানোর নির্দেশ দিলেন বাইডেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি