1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

আসন্ন ইদকে সামনে রেখে বেড়েই চলেছে অজ্ঞেন পার্টির দৌরাত্ম্য

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৪৪ বার দেখা হয়েছে

কোহিনূর সুলতানা মিতুঃ

রাজধানীতে সম্প্রতি বেড়েছে অজ্ঞান পার্টির দৌরাত্ম্য। প্রায় প্রতিদিনই বিভিন্ন পেশাজীবীর কেউ না কেউ তাদের খপ্পরে পড়ে খোয়াচ্ছেন টাকা-পয়সা ও জিনিসপত্র।

মহানগরীর গুলিস্তান, পল্টন,রমনা,গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল, রেলওয়ে স্টেশন, লঞ্চ টার্মিনালসহ জনাকীর্ণ এলাকায় পথচারী ও যাত্রীদের অজ্ঞান করে সর্বস্ব হাতিয়ে নেওয়া হচ্ছে।

ঈদুল ফিতর প্রস্তুতি শুরুর আগে থেকেই রাজধানী ঢাকায় অজ্ঞান পার্টিগুলোর দৌরাত্ম্য বেড়েছে এবং কাছাকাছি উৎসব এগিয়ে আসার সঙ্গে সঙ্গে তারা ভয়ংকর বেপরোয়া হয়ে উঠেছে।

রাজধানীর একাধিক পরিবহনের হেলপারদের সঙ্গে কথা বলে জানা যায়, যাত্রী এক জায়গা থেকে উঠলে আমরা তাদের নির্দিষ্ট স্থানে নামিয়ে দিই। দেখা যায়, কেউ গাড়িতে উঠে ঘুমিয়ে যায়, কেউ মাথা নিচের দিক দিয়ে মোবাইল চাপে। সেক্ষেত্রে কে অজ্ঞান পার্টির খপ্পরে পরে তা বোঝা যায় না। তবে গাড়িতে সচেতনতামূলক কথা লেখা থাকলেও তা কেউ দেখে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতামূলক পোস্ট বেড়েছে,শুধু বাড়েনি সচেতনতা।

ঈদের কদিন বাকি আছে। মানুষের নগদ টাকা বহন ও লেনদেন আরও কদিন চলবে। এই সময় যেন পথেঘাটে কেউ অজ্ঞান পার্টির কবলে না পড়ে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সে ব্যাপারে বিশেষভাবে তৎপর থাকা উচিত। এই অপরাধ স্থায়ীভাবে দমনের জন্য ব্যাপক ও প্রবল অভিযান চাললানো উচিত বলে মনে করেন সংশ্লিষ্টরা।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এদের দৌরাত্ম্য থামাতে পুলিশের একটি বিশেষ দল মাঠে কাজ করছে। অনেককে ধরে আইনের আওতায় আনা হয়েছে। তবে তাদের কোনোভাবেই নির্মূল করা যাচ্ছে না। এজন্য পথচারী বা যাত্রী সবাইকে সতর্ক হতে হবে। অজ্ঞান পার্টির বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি