1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

উড়িরচরে ৮০ ভূমিহীন পরিবার পেল খতিয়ানসহ প্রধানমন্ত্রীর উপহার

কেফায়েতুল্লাহ কায়সার
  • আপডেট : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮১ বার দেখা হয়েছে

কেফায়েতুল্লাহ কায়সার, চট্টগ্রাম :

চট্টগ্রাম জেলার দ্বীপ উপজেলা সন্দ্বীপের উড়িরচর ইউনিয়নে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের অগ্রগতি সরেজমিনে দেখতে গতকাল সকাল ১১:০০ ঘটিকায় পরিদর্শনে যান চট্টগ্রাম  জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান । এ-সময় আরও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আব্দুল মালেক , উপজেলা নির্বাহী অফিসার, আরডিসি , সহকারী কমিশনার (ভূমি),স্টাফ অফিসার টু ডি ও স্থানীয় চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)।

এ-সময় চট্টগ্রাম জেলা প্রশাসক ও সিডিএসপি প্রকল্পের অতিরিক্ত প্রকল্প  সন্দ্বীপ উপজেলার উড়িরচর অংশের ৮০টি ভূমিহীন পরিবারের মাঝে খতিয়ান বিতরণ। নতুন ৩৪ টি ভূমিহীন পরিবার বাছাই করেছেন এবং ৩৭ টি ভূমিহীন পরিবারের জন্য কবুলিয়ত গ্রহন ও রেজিষ্ট্রেশন কার্যক্রম পর্যবেক্ষন করেন।

একই সাথে ৩ জন প্রতিবন্ধীর মাঝে হুইলচেয়ার প্রদান, অসহায় ও দুস্থদের মাঝে কম্বল ও চাল বিতরণ, কিশোর-কিশোরী ক্লাবের শিশুদের মাঝে পোশাক বিতরণ করেন।

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প ভাষা সৈনিক সালাম ও বীর মুক্তিযোদ্ধা হারুন আশ্রয়ণ প্রকল্পের কাজ সরেজমিন পরিদর্শন করেছেন। এছাড়া  অত্র ইউনিয়নের বিভিন্ন সমস্যা নিয়ে স্থানীয় সকলের সাথে মতবিনিময় করেছেন।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন,  সন্দ্বীপ উপজেলার অংশ হিসেবে উড়িরচর আরেক দূর্গম এলাকা।

প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি আজ অত্র এলাকায়ও পড়েছে।বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে আজ এ এলাকাটির অগ্রগতি দৃশ্যমান। প্রধানমন্ত্রীর স্বপ্নের আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে আজ ভূমিহীন পরিবারকে জমির মালিকানা স্বরুপ খতিয়ান প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, দ্বীপ এলাকা উড়িরচরে আজ নাগরিক সুবিধা দৃশ্যমান। পিছিয়ে পড়া মানুষকে এগিয়ে নিতে বিভিন্ন কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে।উড়িরচর হবে পর্যটনসহ গুরুত্বপূর্ণ ইকোনমিক হাব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি