1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

এক সপ্তাহের মধ্যে ঢাকা আসছেন তিন দেশের রাষ্ট্রপ্রধান

অনলাইন ডেস্ক
  • আপডেট : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ২৩৫ বার দেখা হয়েছে

এক সপ্তাহের মধ্যে তিন দেশের রাষ্ট্রপ্রধান ঢাকা সফরে আসছেন। দক্ষিণ এশিয়ার তিন প্রতিবেশি বন্ধু দেশ ভারত, নেপাল ও মালদ্বীপের রাষ্ট্রপ্রধান এই সফরে আসছেন।
স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে তারা ঢাকা আসছেন।

মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ, নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ঢাকা সফরে আসছেন। ১৭ মার্চ থেকে ২৬ মার্চ তারিখ সময়ের মধ্যে তাদের ঢাকা সফরের কথা রয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মঙ্গলবার সাংবাদিকদের বলেন, মুজিব শতবর্ষ ও স্বধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে আমরা একটি কর্মসূচী ঠিক করেছি। এতে ভারতীয় প্রধানমন্ত্রীসহ আরো রাষ্ট্রধানদের আসার কথা রয়েছে।

বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন থেকে ২৬ মার্চ স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে এই কর্মসূচী সাজানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সূত্রে জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ ও ২৭ মার্চ ঢাকা সফর করবেন এবং স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ এবং নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারীর ২৬ মার্চের আগেই ঢাকা সফরের কথা রয়েছে। দক্ষিণ এশিয়ার এই তিন রাষ্ট্রপ্রধানের ঢাকা সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।

তুরস্ক এবং হাঙ্গেরির রাষ্ট্রপ্রধানও এই সময়ের মধ্যে ঢাকা সফেরের কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে না আসায় শেষ পর্যন্ত তাদের সফরের সম্ভাবনা কম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি