1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

উদ্ধার হয়নি অস্ত্র, তুহিনকে রিমান্ডে নিতে চায় পুলিশ

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ১২৩ বার দেখা হয়েছে

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের এক কাউন্সিলর প্রার্থীর বাসার সামনে অস্ত্র উঁচিয়ে মহড়া দেওয়া যুবক মো. আবুল কালাম আজাদ ওরফে তুহিনকে গত ১৬ জুন দিবাগত রাতে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯। গ্রেফতারের পর এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উদ্ধার করতে পারেনি সেই আগ্নেয়াস্ত্র। তবে অস্ত্রধারী তুহিনকে ৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ। সেই আবেদনের শুনানি এখনও অনুষ্ঠিত হয়নি।

জানা যায়, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (নবনির্বাচিত কাউন্সিলর) সায়ীদ মো. আবদুল্লাহ গত ৯ জুন সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দেন। এতে তিনি উল্লেখ করেন, ৬ জুন সকালে ওয়ার্ডের নির্বাচনে কাউন্সিলর প্রার্থী, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সদ্য সাবেক কাউন্সিলর আফতাব হোসেন খানের নেতৃত্বে ১০ থেকে ১২টি মোটরসাইকেলে ২০ থেকে ২৫ জন অস্ত্রধারী সন্ত্রাসী তার বাসার ফটকের সামনে আসেন। এসময় সন্ত্রাসীরা বন্দুক তাক করে তাকে (আবদুল্লাহ) ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেন। পাশাপাশি ঘরবাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার হুমকিও দেন তারা।

 

রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়ার পরপরই সায়ীদের অভিযোগটি রিটার্নিং কর্মকর্তা পুলিশকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন। পুলিশ সায়ীদ মো. আবদুল্লাহর অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে। এ ঘটনায় পরে আফতাবের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। আর ২১ জুনের নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের সায়ীদ (লাটিম) বিজয়ী হন।

এদিকে, অস্ত্র মহড়ার দুদিন পর এর ভিডিও চিত্র ভাইরাল হলে ১০ জুন ভোরে সিলেট মহানগরের বনকলাপাড়া এলাকার আতিকুর রহমান (৪২), জুবের আহমদ (৩৮) ও হাজীপাড়া এলাকার নুরুজ্জামানকে (৩৪) গ্রেফতার করে বিমানবন্দর থানাপুলিশ। গ্রেফতার জুবের আহমদ ও নুরুজ্জামান মহড়ার সময় উপস্থিত ছিলেন।

পরে ১৬ দিবাগত রাত ১২টার দিকে অস্ত্র হাতে থাকা আবুল কালাম আজাদ ওরফে তুহিনকে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাহবাজপুর গ্রাম থেকে গ্রেফতার করেন র‍্যাব-৯-এর সদস্যরা। পরে তুহিনকে বিমানবন্দর থানাপুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাব।

গ্রেফতারের পরদিন পুলিশ তুহিনকে আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে। তবে সে আবেদনের শুনানি এখনও অনুষ্ঠিত হয়নি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার সুদীপ দাস বলেন, অস্ত্র এখনও উদ্ধার হয়নি। তবে তুহিনকে ৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ। আবেদনের শুনানি এখনও হয়নি। তাছাড়াও সেই অস্ত্র উদ্ধারে জোর তৎপরতা চালাচ্ছে পুলিশ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি