1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এমডি হলেন গোলাম আউলিয়া

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ২৮৪ বার দেখা হয়েছে

এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন গোলাম আউলিয়া। বাংলাদেশ ব্যাংকের অনুমোদনক্রমে তিনি মঙ্গলবার (৪ মে) এমডি হিসেবে যোগ দিয়েছেন। এর আগে তিনি প্রিমিয়ার ব্যাংকের এএমডি হিসেবে কর্মরত ছিলেন।

ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। গোলাম আউলিয়া ১৯৮৩ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে প্রবেশনারী অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। ওই ব্যাংকে দীর্ঘদিন শাখা প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ২০১৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ডিএমডি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের জানুয়ারিতে এএমডি হিসেবে যোগদান করেন প্রিমিয়ার ব্যাংকে। দীর্ঘ ৩৭ বছরের কর্মজীবনে চিফ ক্রেডিট অফিসার, আইন, আদায় ও কার্ড ডিভিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। পেশাগত দক্ষতা বৃদ্ধিতে ইতালি, সিঙ্গাপুরসহ দেশে-বিদেশে বহু প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়েছেন।

গোলাম আউলিয়া ১৯৬০ সালের ২৭ জানুয়ারি বরিশালের বাবুগঞ্জ থানাধীন আগরপুরে (আগরপুর মিঞাবাড়ি) জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম গোলাম সরওয়ার মিঞা।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। শিক্ষাজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি