1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন

করোনায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
  • আপডেট : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫১০ বার দেখা হয়েছে

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত) ৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ৩৫০ জনের। আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
গতকালের তুলনায় করোনায় মৃত্যু ও শনাক্ত দুইই কমেছে। গতকাল করোনাভাইরাসে ৮ জনের মৃত্যু হয়েছে। আর করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ৪০৬ জনের।
আজকের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত দেশে মোট ৫ লাখ ৪৩ হাজার ২৪ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ হাজার ৩৪২ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৮৯২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২৪ জন।
গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ৩ দশমিক ১৪ শতাংশ।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। দেশে সংক্রমণ শুরুর দিকে রোগী শনাক্তের হার কম ছিল। গত মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত সেটি ২০ শতাংশের ওপরে ছিল। এরপর থেকে নতুন রোগীর পাশাপাশি শনাক্তের হারও কমতে শুরু করেছিল। মাস দুয়েক সংক্রমণ নিম্নমুখী থাকার পর গত নভেম্বরের শুরুর দিক থেকে নতুন রোগী ও শনাক্তের হারে ঊর্ধ্বমুখী প্রবণতা শুরু হয়। তবে ডিসেম্বর থেকে সংক্রমণ আবার কমতে শুরু করে। তিন সপ্তাহের বেশি সময় ধরে রোগী শনাক্তের হার ৫ শতাংশের নিচে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি