1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

খুলনা সিটিতে চলছে ভোটগ্রহণ পাঁচ স্তরের নিরাপত্তায়

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১২ জুন, ২০২৩
  • ১০০ বার দেখা হয়েছে

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হচ্ছে আজ। সোমবার সকাল ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের প্রত্যাশা নির্বাচন কমিশনের।

এই সিটি নির্বাচনে এবার ২৮৯টি কেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার ভোট প্রদান করবেন। এর মধ্যে ১৬১টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) বলে চিহ্নিত করেছে কমিশন। নগরজুড়ে রয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা।

ভোটকেন্দ্রের নিরাপত্তায় ৪ হাজার ৫২০ পুলিশ, ৩০০ আর্মড পুলিশ ও ৩ হাজার ৮৪৮ আনসার সদস্য দায়িত্ব পালন করবে। এরই মধ্যে নগরীতে ১৬টি চেকপোস্ট বসানো হয়েছে। কেএমপি দফতরে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। ১৬ প্লাটুন বিজিবি, দুই কোম্পানি র‌্যাব নির্বাচনের কাজে সহযোগিতা করবে। নির্বাচনে ৪৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এদিকে রবিবারই কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও নির্বাচনী সরঞ্জাম। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে নির্বাচনী মাঠে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ঢাকা থেকে ভোট পর্যবেক্ষণের জন্য কেন্দ্রে কেন্দ্রে রয়েছে সিসি ক্যামেরা।

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, নির্বাচনকে শান্তিপূর্ণ করার জন্য কেন্দ্রে সিসি ক্যামেরার ব্যবহার করা হচ্ছে। ইভিএম মেশিনে ভোট নেওয়া হবে। নির্বাচনে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, র‌্যাব, বিজিবি, স্ট্রাইকিং ফোর্স, রিজার্ভ ফোর্স, নির্বাচন কমিশনের নিজস্ব পর্যবেক্ষক দ্বারা নির্বাচন মনিটর করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি