1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

চলতি অর্থবছরে আগের চেয়ে রেমিট্যান্স বাড়বে: প্রবাসীকল্যাণমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ১০৭ বার দেখা হয়েছে

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণের ভয়াবহতা কমে আসার পর ১০ লাখ শ্রমিককে বিদেশে পাঠানো হয়েছে। চলতি অর্থবছরেই রেমিট্যান্স প্রবাহ আগের চেয়ে বাড়বে।

বৃহস্পতিবার (৭ জুলাই) বেলা ১১টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাঁও ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

এ সময় সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রী আরও বলেন, বিগত বছরে রেকর্ড ১০ লাখ শ্রমিক বিদেশে পাঠানো হয়েছে। এছাড়া আগামী অর্থবছরেও রেমিট্যান্সের প্রবাহ আগের চেয়ে বাড়বে বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, গতবছরে করোনার কারণে প্রায় পাঁচ লাখ প্রবাসী কর্মী বিদেশ থেকে ফিরে আসেন। এরমধ্যে সাড়ে চার লাখ শ্রমিক আবার বিদেশে তাদের কাজে ফিরে গেছেন।

সন্ধ্যায় মন্ত্রী সিলেট সার্কিট হাউজে বন্যাপরবর্তী পুনর্বাসন বিষয়ে জেলা ও উপজেলা পর্যায়ের পুনর্বাসন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় করেন। সরকারি কর্মকর্তা ও সেনাবাহিনীর সদস্যরা বন্যাদুর্গতদের পাশে থাকায় তিনি তাদের ধন্যবাদ জানান।

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সরকার আছে জানিয়ে মন্ত্রী ইমরান আহমদ বলেন, সরকারি সহায়তা অব্যাহত থাকবে। এ সহায়তা যেন সঠিকভাবে বিতরণ করা হয় সেদিকে সবার খেয়াল রাখতে হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি