1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

টানা তিন দিনের ছুটিতে, কক্সবাজার-কুয়াকাটার হোটেল শতভাগ রুম বুকিং

স্টাফ রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪২ বার দেখা হয়েছে

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সরকারি ছুটি। এর পরের দুই দিন শুক্র ও শনিরবার হওয়ার সাপ্তাহিক ছুটি। ফলে টানা তিন দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

এর আগে, গত ১৫ সেপ্টেম্বর জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় জানানো হয়, আগামী ১২ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি, ২৮ সেপ্টেম্বর ২০২৩ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। প্রতিবছরই দিবসটিতে সরকারি ছুটি থাকে।

এদিকে টানা তিন দিনের ছুটি থাকায় পরিবারের সঙ্গে তা উদযাপনে পর্যটনকেন্দ্রগুলোতে আগে থেকেই হোটেল-মোটেল বুকিং দিয়ে রেখেছেন ভ্রমণপিপাসুরা। বিশেষ করে কক্সবাজারের তারকামানের হোটেলগুলো আগামী ২৮ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত শতভাগ বুকিং হয়ে গেছে। এ ছাড়া কুয়াকাটায়ও অধিকাংশ হোটেল-মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে।

হোটেল ম্যানেজাররা বলেন, টানা তিন দিনের ছুটিতে হোটেল শতভাগ রুম বুকিং হয়েছে। আশা করি, পর্যটকরা যেমন আনন্দ পাবেন, তেমনি ভালো ব্যবসাও হবে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) পালিত হবে বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষে কুয়াকাটায় তিন দিনব্যাপী উৎসবের আয়োজন করা হয়েছে। পটুয়াখালী জেলা প্রশাসন, কলাপাড়া উপজেলা প্রশাসন এবং পর্যটন ব্যবসায়ীরা কুয়াকাটায় উৎসবের আয়োজন করেছেন।

আবাসিক হোটেল-মোটেল মালিক সমিতির তথ্যানুযায়ী, কুয়াকাটায় ছোট-বড় ১৭০টির মতো আবাসিক হোটেল রয়েছে। এগুলোর ধারণক্ষমতা সর্বোচ্চ ২৫ হাজার। বছরে বিশেষ ছুটির দিনগুলোতে সেখানে অসংখ্য পর্যটক আসেন।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার ও কুয়াকাটায় আগত পর্যটকদের বিনোদন দেওয়ার জন্য উৎসবের আয়োজন করা হয়েছে বলেও জানা গেছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি