1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

তীব্র যানজটের জন্য সমন্বয়হীনতা দায়ী : মেয়র আতিক

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১৩৫ বার দেখা হয়েছে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর তীব্র যানজটের জন্য মূলত বিভিন্ন বিভাগের সমন্বয়হীনতা দায়ী। এ যানজট থেকে রেহাই পেতে হলে সমন্বিতভাবে কাজ করতে হবে। যানজট নিরসনে সংশ্লিষ্ট সকল বিভাগের সম্মিলিতভাবে কাজ করার বিকল্প নেই।

মঙ্গলবার (১২ এপ্রিল) গুলশান ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মোহাম্মদপুরের বিআরটিসি বাস ডিপো সংলগ্ন ইন্টারসেকশন প্রশস্তকরণের লক্ষ্যে বিআরটিসির সঙ্গে ডিএনসিসির সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, আমরা নিজেরাই অপরিকল্পিতভাবে বিভিন্ন ভবন ও স্থাপনা গড়ে তোলার মাধ্যমে তীব্র যানজট সৃষ্টি করেছি। এ যানজট দূর করতে হলে পরিকল্পিতভাবে আমাদের কাজ করতে হবে। বিচ্ছিন্নভাবে কাজ করলে সমস্যা সমাধান সম্ভব নয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন মোহাম্মদপুর, আসাদ অ্যাভিনিউ, সাত মসজিদ রোড, বেড়িবাঁধ বাঁশবাড়ি সড়ক এবং শেরেবাংলা রোড থেকে আগত যানবাহনগুলোর নির্বিঘ্ন চলাচল, যানজট নিরসন এবং নিরাপদে পথচারী চলাচলের সুবিধার জন্য মোহাম্মদপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) বাস ডিপো সংলগ্ন ইন্টারসেকশন প্রশস্তকরণের লক্ষ্যে বিআরটিসির সঙ্গে ডিএনসিসির সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের উপস্থিতিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা এবং বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের পক্ষে চেয়ারম্যান তাজুল ইসলাম সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রি. জেনা. আমিরুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক, ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু, ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদ। বিআরটিসি বাস ডিপোর ইনচার্জ জুলফিকার আলী প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি