1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

‘দি এক্সরসিস্ট: বিলিভার’ এখন ঢাকায়

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৪৫ বার দেখা হয়েছে

১৯৭৩ সালে মুক্তি পায় হলিউডের সিনেমা দি এক্সরসিস্ট। সে সময় সাড়া ফেলেছিল সিনেমাটি। আজও দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দু এ সিনেমা। এটি একটি ভৌতিক ঘরানার এবং প্রথম হরর সিনেমা, যা সেরা চলচ্চিত্র বিভাগে একাডেমি অ্যাওয়ার্ড মনোনয়ন পায়। মুক্তির পর ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল দি এক্সরসিস্ট। মূলত উইলিয়াম পিটার ব্ল্যাটি রচিত একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছিল এ সিনেমা। লেখক নিজেই এর চিত্রনাট্য লিখেছিলেন আর সেরা চিত্রনাট্য বিভাগে অস্কার ট্রফিটি সে বছর তার ঘরেই যায়। দি এক্সরসিস্টের সাফল্যে পরবর্তী সময়ে এ সিরিজের বেশ কয়েকটি সিকুয়াল নির্মিত হয়। এবার পর্দায় এসেছে ‘দি এক্সরসিস্ট: বিলিভার’। এক্সরসিস্ট ফ্র্যাঞ্চাইজির এটি ষষ্ঠ সিনেমা। ৬ অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পায় সিনেমাটি।
বালাদেশের হরর সিনেমা ভক্তদের জন্য সুখবর হলো বাংলাদেশেও মুক্তি পেয়েছে ‘দি এক্সরসিস্ট: বিলিভার’। গত শুক্রবার স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাসে সিনেমাটি মুক্তি পায়।
‘দি এক্সরসিস্ট: বিলিভার’ পরিচালনা করেছেন ডেভিড গর্ডন গ্রিন। পৃথিবীর আদিকাল থেকে নানা প্রান্তের সভ্যতায় চালু রয়েছে এ আচার। সময় গড়িয়েছে, কিন্তু সভ্যতার যতই বয়স হয়ে যাক, এক্সরসিজম আজও টিকে রয়েছে। এক্সরসিজমকে কেন্দ্র করেই এ সিনেমা। দুটি কিশোরীকে কেন্দ্র করে এগিয়ে গেছে এর গল্প। তাদের মধ্যে একই সঙ্গে অপশক্তির ভর হয়। আর তারপর শুরু হয় নানা অদ্ভুতুড়ে ঘটনা। ক্রমেই অ্যাঞ্জেলা ও ক্যাথরিন নামের দুটি মেয়ে যেন সম্পূর্ণ অন্য দুই অস্তিত্বে পরিণত হতে থাকে। দেখা মেলে ক্রিস ম্যাকনেলের। প্রেতাবিষ্ট কিশোরী রেগানের মা তিনি। তিনি সাহায্য করতে এগিয়ে আসেন অ্যাঞ্জেলা ও ক্যাথরিনকে।
সিনেমাটিতে অভিনয় করেছেন লেসলি ওডম জুনিয়র, লিডিয়া জুয়েট, অলিভিয়া ও’নিল, জেনিফার নেটলস, নরবার্ট লিও বাটজ, রাফেল বারজ ও ড্যানি ম্যাকার্থিসহ আরো অনেকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি