1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

নওগাঁর বেইলী ব্রীজ দিয়ে জীবনের ঝুকি নিয়ে পথচারীরা ও যান চলাচল চলছে

রওশন আরা পারভীন শিলা
  • আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৩১৩ বার দেখা হয়েছে

নওগাঁ প্রতিনিধিঃনওগাঁর আত্রাই নদীর উপর  নির্মিত ঝুঁকিপূর্ণ বেইলী ব্রিজ দিয়ে পারাপার হচ্ছে যানবাহন পথচারীরা প্রতিনিয়ত দূর্ঘটনার স্বীকার হচ্ছেন

যে কোন সময় বড় ধরনের দূঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী ও পথচারীরা। সরেজমিনে দেখা যায়, বেইলী ব্রীজের পাটাতনের বিভিন্নস্থানে বড় বড় গতের সৃষ্টি হয়েছে, কোথাও কোথাও আবার পাটাতন উঠে গেছে।ব্রীজ দিয়ে প্রতিনিয়ত ট্রাক সহ চলে বিভিন্ন ছোট-বড় যানবাহন, যে কারণে মাঝে মধ্যেই ব্রীজের দুই পাশে যানবাহনের লম্বা সিরিয়াল তৈরি হয়।অন্ধকার রাতে ব্রীজ পারাপার হতে গেলে ঘটে অনেক দূর্ঘটনা। ব্রীজটি কয়েকবার নামমাত্র মেরামত করলেও কিছু দিন পর আবারও সেই পূর্বের চেহারায় ফিরে আসে।

এদিকে ব্রীজটি কয়েক দফায় মেরামত করলেও কিছু দিন পর তা আবার অকেজো হয়ে যায়। ব্রীজের উপর একটু ভারী যানবাহন উঠলেই ব্রীজ নড়াচড়া করে। যেন মনে হয় মূহুর্তের মধ্যেই ব্রীজটি ভেঙ্গে পড়বে। এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের নজরে আসলেও তা সঠিক তদারকি করা হয় না বলে অভিযোগ জন সাধারনের।

মোল্লা আজাদ  মেমোরিয়াল সরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ শিহাব আহম্মেদ বলেন, অনেক দিন যাবৎ এই ব্রীজের বেহাল অবস্থা। এই ব্রীজের উপর দিয়ে প্রতিনিয়ত অসখ্য যানবাহন ও পথচারীরা চলাচল করে ।প্রতিদিন কলেজের শিক্ষার্থীরা চলাচল করে । মাঝে মধ্যে ব্রীজে যানজটের কারণে আমাদের অনেক সময় সমস্যার মধ্যে পড়তে হয়। এ বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসা উচিৎ বলে মনে করি।  সাহেবগঞ্জ গ্রামের পথচারী ফারজানা আকতার বলেন , ব্রীজের উত্তর পাশে আমাদের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন আমাদের ট্রেনে বা নওগাঁ যাওয়ার যেতে এই বেইলী ব্রীজটি পারাপার হতে হয় এই ব্রীজ পারাপার হওয়া ছাড়া কোন উপায় নাই। তাই ঝুঁকি নিয়েই আমাদের এই ব্রীজের উপরদিয়ে পারাপার হতে হয়। এই ঝুকি পূণ ব্রজি টি দ্রুত মেরামত করার দাবী জানাই।

এ বিষয়ে নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নিবাহী প্রকৌশলী মোঃ সাজেদুর রহমান বলেন, এই ব্রীজ মেরামতের অযোগ্য হয়ে গেছে। যার কারণে বারবার মেরামত করলেও ঠিত থাকছে না । আগামীএপ্রিল মাসের দিকেএই ব্রীজের পাশে আরেকটি নতুন ব্রীজ চালু করার চেষ্টা চলছে। তবে সেই ব্রীজটি চালু করার আগে আবারও বেইলী ব্রীজটি খুব দ্রুত মেরামত করা হবে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি