1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

পটুয়াখালীতে জাতীয় শোক দিবস উদযাপন 

মুহাম্মদ তারিকুল ইসলাম
  • আপডেট : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ৯১ বার দেখা হয়েছে
পটুয়াখালী; স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে পটুয়াখালীতে সরকারি, বেসরকারি, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, কেন্দ্রীয় আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক এড আফজাল হোসেন, পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান এড হাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর ও সাধারন সম্পাদক ভিপি আবদুল মান্নান, সহ-সভাপতি এ্যাড. সুলতান আহমেদ মৃধা, পৌরসভার মেয়র মহিউদ্দীন আহমেদ, মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগের বিভিন্ন অংঙ্গ সংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও পেশাজীবি সংগঠনসহ, নানা শ্রেণি পেশার মানুষরা পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়
এর আগে খুব সকালে ফজর নামাজের পর মসজিদ ভিত্তিক কুরআন ও প্রাক প্রাথমিক শিক্ষা কার্যক্রমের আওতায় একযোগে জেলার ১ হাজার ১শ মসজিদে বিশেষ দোয়া মোনাজাত ও প্রায় ৩৫ হাজার কোমল মতি শিশুদের মধ্যে তবারক বিতরণ করে ইসলামিক ফাউন্ডেশন।
এছাড়াও সরকারি, দলীয় এবং স্বেচ্চাসেবায় এতিম খানা, হাসপাতাল, কারাগার, বৃদ্ধাশ্রম ও নিম্ন আয়ের কয়েক লক্ষাধিক মানুষের মধ্যে উন্নত ও পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে।
এছাড়াও দিনব্যাপী পবিত্র কুরআন তেলওয়াত, মিলাদ ও দোয়া মাহফিল, সাংস্কৃতিক অনুষ্ঠান, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, গণভোজের আয়োজন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি