1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

পাপনের কথাকে পাত্তা দিচ্ছেন না ডোমিঙ্গো

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১৩৩ বার দেখা হয়েছে

হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। টাইগারদের বিদায়ের জোর শঙ্কা জেগেছে। দলের হারে সিনিয়রদের দায় দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বলেছেন, সিনিয়ররা দায়িত্ব নিয়ে খেলেননি। তবে খেলোয়াড়দের দোষ দিচ্ছেন না রাসেল ডমিঙ্গো। বাংলাদেশ কোচের চোখ এখন ওমানের বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে। একইসঙ্গে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনার আভাস দিয়েছেন ডমিঙ্গো।

পাপন দলের পারফরম্যান্স ও সিনিয়রদের কড়া সমালোচনা করার কয়েক ঘণ্টা পর সংবাদ সম্মেলনে উপস্থিত হন ডমিঙ্গো। তার মতে, খেলোয়াড়রা রোবট নয়, তারা রক্ত মাংসে গড়া মানুষ।

ক্রিকেটারদের উপর পূর্ণ বিশ্বাস আছে দাবি করে সংবাদ সম্মেলনে ডোমিঙ্গো বলেন, ‘আমি এখানে প্রেসিডেন্টকে নিয়ে কথা বলতে আসিনি। সবারই নিজের মতামত দেওয়ার অধিকার আছে। আমার দিক থেকে, আমি আমার ক্রিকেটারদের সমালোচনা করবো না। ওদের ওপর পূর্ণ বিশ্বাস আছে আমার, পুরো আস্থা আছে। ’
দলের বাইরের বিষয়গুলোকে গুরুত্ব না দিয়ে দলের উপর পূর্ণ মনোযোগ দেওয়ার কথা জানান ডোমিঙ্গো। তিনি বলেন, ‘দলের বাইরের যা কিছু, আমার কাছে তা এই মুহূর্তে গুরুত্বপূর্ণ নয়। আমার মনোযোগ পুরোপুরি আমার দলের ওপর এবং এটা নিশ্চিত করায় যে আমরা শতভাগ ওদের পাশে আছি যেন ওরা দারুণ পারফরম্যান্স দেখাতে পারে। ’

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় বিশাল ব্যবধানে হারে বাংলাদেশ। দলের অভিজ্ঞ ক্রিকেটারদের উপর ভরসা থাকলেও নিরাশ করে তারা। ওয়ান রাউন্ডে নেমে সাকিব আল হাসান ২৮ বলে করেন ২০ রান। চারে নেমে মুশফিকুর রহিম টানা দুই বলে ছক্কার পরও ৩৮ রান করেন ৩৬ বলে। দুজনের ৪৭ রানের জুটিতে লাগে ৪৬ বল। পরে মাহমুদউল্লাহ ২২ বল খেলে করেন মাত্র ২৩।

তাদের এমন ধীরগতির ব্যাটিংয়ে প্রয়োজনীয় রান রেট যে উচ্চতায় পৌঁছায়, অন্যরা পারেননি সেই কঠিন সমীকরণ মেলাতে। শেষ পর্যন্ত হার দিয়েই বিশ্বকাপ শুরু করতে হয় টাইগারদের।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি