1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন

ফের বিসিবি সভাপতি নির্বাচিত পাপন

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১৩৫ বার দেখা হয়েছে

বিসিবি পরিচালক পর্ষদের নির্বাচনে প্রত্যাশিত জয় পেয়েছেন সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি পেয়েছেন ৫৩ ভোট।

ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে নির্বাচিত নাজমুল হাসান পাপনের সঙ্গী হয়েছেন গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স, ৫৩ ভোট), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ৫১ ভোট), মাহবুব আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব, ৪৭ ভোট), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব, ৫১ ভোট), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ, ৪৯ ভোট), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স, ৫২ ভোট), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং, ৫২ ভোট), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস, ৪৯ ভোট), এবং মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি, ৪৬ ভোট), ফাহিম সিনহা (সূর্য তরুণ, ৫১ ভোট), (মিঠু, ৫০ ভোট)।

৬ অক্টোবর (বুধবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন শুরু হয় সকাল ১০টায়। বিকেল ৫টায় শেষ হয় ভোট গ্রহণ। যেখানে ১৪টি পরিচালক পদে লড়াইয়ে নেমেছিলেন ১৯ জন।

ক্যাটাগরি-১ এর ঢাকা বিভাগ থেকে চূড়ান্তভাবে বিজয়ী হয়েছেন নাঈমুর রহমান দুর্জয়, এমপি (মানিকগঞ্জ) ও তানভীর আহমেদ টিটু (নারায়ণগঞ্জ)। এই ক্যাটাগরিতে সিলেট বিভাগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শফিউল আলম চৌধুরী নাদেল। চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান ও আ জ ম নাসির পরিচালকের চেয়ারে বসছেন।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পরিষদের নির্বাচনে বড় ব্যবধানে হেরে গেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। তার প্রতিদ্বন্দ্বী পাবনা জেলা ক্রীড়া সংস্থা থেকে মো. সাইফুল আলম স্বপন চৌধুরী নির্বাচিত হয়েছেন।

রাজশাহী বিভাগে মোট ভোটার ছিলেন ৯ জন। এর মধ্যে পাইলট পেয়েছেন ২ ভোট। অন্যদিকে নির্বাচিত সাইফুল আলম স্বপন চৌধুরী পেয়েছেন ৭টি ভোট। তিনি আগেও বিসিবি পরিচালক হিসেবে নির্বাচিত হয়ে বোর্ডে দায়িত্ব পালন করেছেন। পাইলট এবারই প্রথম নির্বাচনে দাঁড়িয়েছিলেন।

খুলনা বিভাগ থেকে পরিচালক হয়েছেন শেখ সোহেল। এই বিভাগের প্রতিনিধি হয়েছেন কাজী ইনাম আহমেদ। বরিশাল বিভাগ থেকে আলমগীর খান আবারও পরিচালক নির্বাচিত হয়েছেন। রংপুর বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন আনোয়ারুল ইসলাম।

তবে সবার আলাদা নজর ছিল ক্যাটাগরি-৩‌’এ এই প্যানেল থেকে বাজিমাত করেন খালেদ মাহমুদ সুজন। সাবেক এই অধিনায়ক হারিয়েছেন ক্রিকেট সংগঠক নাজমুল আবেদীন ফাহিমকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি