1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

বলিউডের সর্বকালের সেরা ছবির পথে ‘পাঠান’

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৪ বার দেখা হয়েছে

সাফল্যের রথ শক্ত হাতে ধরে রেখেছে শাহরুখ খান অভিনীত নতুন ছবি ‘পাঠান’। মুক্তির ১০ দিন পেরিয়ে এখনও বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করছে এটি। এরই মধ্যে ছবিটি প্রবেশ করেছে ৭০০ কোটি রুপির ক্লাবে। ১০ দিনে এর বিশ্বব্যাপী মোট আয় ৭২৫ কোটি রুপি।
শুধু ভারতেই ‘পাঠান’ আয় করেছে ৩৬৪ কোটি ৫০ লাখ রুপি। বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরন আদর্শ জানান, দুই-তিন দিনের মধ্যেই ছবিটি দেশের বাজারে ৪০০ কোটির মাইলফলক স্পর্শ করবে।
বলিউডের ইতিহাসে এই পর্যন্ত সর্বোচ্চ আয়কারী সিনেমা ‘দঙ্গল’। ভারত থেকে ছবিটি আয় করেছিলো ৩৮৭ কোটি ৩৮ লাখ রুপি। ফলে আর মাত্র ২২ কোটি ৮০ লাখ রুপি আয় করলেই সেই রেকর্ড ভেঙে মুম্বাই ইন্ডাস্ট্রির সর্বকালের সেরা হবে ‘পাঠান’।
তবে ‘দঙ্গল’কে ছাড়িয়ে বলিউডের শীর্ষে উঠলেও ভারতীয় ছবির হিসেবে এটি থাকবে তৃতীয় স্থানে। কারণ ৫১০ কোটি ৯৯ লাখ রুপি আয় করে এক নম্বর জায়গাটি ধরে রেখেছে ‘বাহুবলী ২’র হিন্দি ভার্সন। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’; এই ছবির হিন্দি ভার্সনের আয় ৪৩৪ কোটি ৭০ লাখ রুপি।
এদিকে রবিবার (৫ ফেব্রুয়ারি) ভারতে সাপ্তাহিক ছুটির দিন। ফলে দিনটিতে ‘পাঠান’র ঝুলিতে বড় অংকের আয় আসবে, তা বলা নিষ্প্রয়োজন। ধারণা করা হচ্ছে, এই সপ্তাহের মধ্যেই ছবিটি বিশ্বব্যাপী আয়ে ১ হাজার কোটির ক্লাবে প্রবেশ করে ফেলবে। সেই সঙ্গে ‘বাহুবলী ২’ ও ‘কেজিএফ: চ্যাপ্টার ২’কেও ছাড়িয়ে যেতে পারে।
৭২৫ কোটি আয়ের মাধ্যমে ‘পাঠান’ এখন শাহরুখের ক্যারিয়ারের সর্বোচ্চ আয়কারী ছবি। এর আগে তার সবচেয়ে সফল ছবিটি ছিলো ‘চেন্নাই এক্সপ্রেস’। বিশ্বব্যাপী ওই ছবির আয় ৪২৩ কোটি রুপি।
উল্লেখ্য, ‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে শাহরুখ খানের নায়িকা দীপিকা পাড়ুকোন। আর ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম। এছাড়াও অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। বিশেষ একটি চরিত্রে হাজির হয়েছেন সালমান খান। ছবিটির বাজেট প্রায় ২৫০ কোটি রুপি। প্রযোজনায় যশরাজ ফিল্মস।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি