1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

বাংলাদেশ সফরে আসছেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৬৯৪ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক
মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগুন আগামী ১৪ থেকে ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছেন। বাংলাদেশের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ এবং যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারিত্ব পুনর্নিশ্চিত করতে ঢাকা সফরে আসছেন তিনি।

গতকাল মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশে উপ-পররাষ্ট্রমন্ত্রী সবার জন্য যৌথ সমৃদ্ধির সঙ্গে একটি স্বাধীন, উন্মুক্ত, সমন্বিত, শান্তিপূর্ণ এবং নিরাপদ ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে আমাদের অভিন্ন দৃষ্টিভঙ্গিকে এগিয়ে নিয়ে যাওয়ার উপর আলোকপাত করবেন।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিগুনের ঢাকা সফর কোভিড-১৯ প্রতিক্রিয়া এবং পুনরুদ্ধার প্রচেষ্টা এবং টেকসই অর্থনৈতিক উন্নয়নে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সহযোগিতার উপরেও আলোকপাত করবে।

ঢাকায় তার সফরের আগে মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী ১২ থেকে ১৪ অক্টোবর ভারত সফর করবেন। সেখানে তিনি ভারত-মার্কিন যুক্তরাষ্ট্রে ফোরামে মূল বক্তব্য দেবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ভারতে তার কর্মসূচি ‘মার্কিন যুক্তরাষ্ট্র-ভারত কম্প্রিহেনসিভ গ্লেবাল স্ট্র্যাটেজিক পার্টনারশিপ’ এবং ওয়াশিংটন ডিসি এবং নয়াদিল্লী কিভাবে ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় এবং সারা বিশ্বে শান্তি, সমৃদ্ধি এবং নিরাপত্তাকে এগিয়ে নিয়ে যেতে একসাথে কাজ করতে পারে তার উপর আলোকপাত করবেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি