Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
বিশ্বমানের রেলওয়ে করার লক্ষ্যে কাজ করছে সরকার: রেলমন্ত্রী – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

বিশ্বমানের রেলওয়ে করার লক্ষ্যে কাজ করছে সরকার: রেলমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ২৫১ বার দেখা হয়েছে

রেলওয়ে মহাপরিকল্পনা বাস্তবায়নের দিকেই এগুচ্ছে সরকার। গোটা দেশেই রেল যোগাযোগ আধুনিকায়নের পাশাপাশি নতুন রুটও চালু করা হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। স্পেন সফরকালে নিউজ টোয়েন্টিফোরকে দেওয়া স্বাক্ষাতকারে একথা জানান মন্ত্রী।

এসময় রেলমন্ত্রী জানান, আমরা ঢাকা-চট্টগ্রাম বুলেট ট্রেন চালুর পরিকল্পনা করছি। ঢাকা থেকে কক্সবাজার রেল চালু হচ্ছে শিগগিরই। এছাড়া অন্যান্য রেলপথেরও উন্নয়নকাজ চলমান আছে। ঢাকা থেকে নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেসের সাথে আরো একটি একটি নতুন ট্রেনও দেওয়া হবে বলে জানান তিনি। প্রত্যেক জেলার সাথে ট্রেন যোগাযোগ চালু হবে এবং প্রত্যেকটি বন্দরেও রেল কানেক্টিভিটি করা হবে বলে জানান মন্ত্রী।

নুরুল ইসলাম সুজন আরও বলেন, পদ্মা সেতুতে রেল সংযোগ হয়েছে, যমুনা নদীর উপরও আলাদা রেলসেতু তৈরির কাজ শুরু হয়েছে। এছাড়া দেশের সব রেলপথ হবে ব্রডগেজ। রেলের মাধ্যমে আমরা আন্তর্জাতিক যোগাযোগকে আরো শক্তিশালী করতে চাই। সাধারণ মানুষের কাছে ট্রেন ভ্রমণ আরো জনপ্রিয় করতে যা যা করা দরকার সবই করা হচ্ছে বলেও জানান রেলমন্ত্রী।

৩ দিনের রাষ্ট্রীয় সফরে রেলমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ছিলেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, অতিরিক্ত সচিব ভুবন চন্দ্র বিশ্বাস, অতিরিক্ত মহাপরিচালক কামরুল আহসান, অতিরিক্ত মহাপরিচালক মন্জুরুল আলম চৌধুরী, যুগ্ম সচিব মো: আতিকুর রহমান, রেলমন্ত্রী এপিএস মো: নাজমুল হক ও রাসেদ প্রধান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি