1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

মিরাজ-শান্তর জোড়া সেঞ্চুরি, ৫ উইকেটে ৩৩৪ বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৪ বার দেখা হয়েছে

এশিয়া কাপে বাঁচা-মরার ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ৩৩৪ রান করেছে বাংলাদেশ।

রবিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্বান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব। নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেটে ৩৩৪ রান তুলে বাংলাদেশ। জয়ের জন্য আফগানিস্তানকে করতে হবে ৩৩৫ রান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিলেন দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও মেহেদী হাসান মিরাজ। তবে মাত্র ৩ রানের ব্যবধানে নাঈম ও তিনে নামা তাওহিদ হৃদয় ফিরে গেলে চাপে পড়ে যায় টাইগাররা। তবে আফগান চাপ সামলে হাল ধরেন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত।

দু’জনে মিলে ইনিংস গড়তে শুরু করেন। ১১৫ বলে বাংলাদেশের স্কোর তিন অংক স্পর্শ করে। ৬৬ বলে ফিফটি তুলে নেন মিরাজ। অন্যদিকে, শান্ত দারুণ ব্যাটিংয়ে ৫৭ বলে ফিফটি পূরণ করেন। আফগান বোলারদের হতাশ করে জুটি ছাড়িয়ে যায় একশ।

একপর্যায়ে দলের হয়ে ১১৯ বলে ৭টি চার আর ৩টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১১২ রান করে হাতে চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন ওপেনার মিরাজ। ১০৫ বলে ৮টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১০৪ রান করে রান আউট হন নাজমুল হোসেন শান্ত

দু’জনের তৃতীয় উইকেট জুটিতে এসেছিল ১৯০ বলে ১৯৪* রান। মুশফিকুর রহিম দুঃখজনকভাবে রানআউট হওয়ার আগে করেন ১৫ বলে ১ চার ১ ছক্কায় ২৫ রান। আরও একটি রানআউটের শিকার অভিষিক্ত শামীম পাটোয়ারী। ৬ বলে ১১ রান করে ইনিংসটাকে বড় করতে পারেননি। শেষদিকে অধিনায়ক সাকিব আল হাসানের ১৮ বলে অপরাজিত ৩২ রান করেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি