1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

মুক্তির আগেই বক্স অফিসে ‘কেজিএফ’ ঝড়

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ১৫২ বার দেখা হয়েছে

সিনেমা দর্শকদের হয়তো মনে আছে। ‘কেজিএফ ওয়ান’ ঝড়ের সামনে সুপারস্টার শাহরুখ খানের ‘জিরো’ উড়ে গিয়েছিল। এবারও সেই ঝড় যেন আসছে বক্স অফিসে। ‘কেজিএফ চ্যাপ্টার টু’ মুক্তির আগেই অনেক হিসাব–নিকাশ উল্টে দিয়েছে।

প্যান ইন্ডিয়া ছবি ‘কেজিএফ ওয়ান’ সবাইকে চমকে দিয়েছিল। কন্নড় সুপারস্টার যশ অভিনীত এই ছবি বক্স অফিসে অপ্রত্যাশিতভাবে সাড়া পেয়েছিল। সেই সাফল্যের রেশ ধরে পরিচালক প্রশান্ত নীল আনতে চলেছেন ‘কেজিএফ টু’। জানা গেছে, ‘কেজিএফ’–এর দ্বিতীয় মৌসুমের জন্য দর্শকের এত সাড়া এর আগে অন্য কোনো সিক্যুইল ছবির ক্ষেত্রে দেখা যায়নি। আর তার আঁচ ইতিমধ্যেই বক্স অফিসে পাওয়া গেছে। ‘কেজিএফ টু’ ১৪ এপ্রিল প্রেক্ষাগৃহে আসতে চলেছে। আর মুক্তির আগে অগ্রিম বুকিংয়েই ছবিটি বক্স অফিসে দারুণ সাড়া ফেলেছে। এমনকি এক্ষেত্রে যশের এই প্যান ইন্ডিয়া ছবি ২০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে।

‘কেজিএফ টু’ অগ্রিম বুকিংয়ে ‘আরআরআর’কে পেছনে ফেলে দিয়েছে। ‘কেজিএফ টু-কে ঘিরে উন্মাদনা শুধু দক্ষিণেই নয়, আসমুদ্র হিমাচলে দেখা যাচ্ছে। হিন্দি বলয় থেকে অগ্রিম বুকিংয়েই প্রায় ১১ কোটি মতো ব্যবসা করেছে যশের এই ছবিটি। এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবিটি হিন্দি রাজ্যগুলো থেকে পাঁচ কোটি মতো অগ্রিম বুকিং হয়েছিল। তাই অগ্রিম বুকিংয়ের ক্ষেত্রে রাম চরণ আর জুনিয়র এনটিআর অভিনীত ‘আরআরআর’ ছবিটি যশের ছবির থেকে অর্ধেক আয় করেছিল। ট্রেড বিশ্লেষকদের মতে ‘কেজিএফ টু’ মুক্তির প্রথম দিন অনেক ছবির রেকর্ড ভাঙতে পারে। তাদের ধারণা অনুযায়ী এই প্যান ইন্ডিয়া ছবিটি প্রথম দিন ৩৫ কোটির বেশি ব্যবসা করবে। ‘কেজিএফ টু’-কে ঘিরে দর্শকের উন্মাদনা দেখে দিল্লি এবং মুম্বাইয়ের কিছু বিশেষ প্রেক্ষাগৃহে টিকিটের দাম বাড়ানো হয়েছে। এসব প্রেক্ষাগৃহে প্রতিটি টিকিটের দাম ১ হাজার ৫০০ থেকে ২ হাজার টাকা পর্যন্ত যেতে পারে। মহারাষ্ট্রের দুটি শহর মুম্বাই আর পুনেতে ‘কেজিএফ টু’র জন্য প্রথম দিন প্রেক্ষাগৃহ ভোর ছয়টার আগে খুলে যাবে। এই দুটি শহরে ছবিটি মুক্তির প্রথম দিন প্রথম শো সকাল ছয়টা রাখা হয়েছে। ‘কেজিএফ টু’র জন্য অগ্রিম বুকিংয়ের গতি দেখে বিশেষজ্ঞদের মতে আগামী আজ আর কাল এই সংখ্যা আরও বাড়বে।

অনেকের ধারণা, ‘কেজিএফ টু’কে টক্কর দিতে পারে বিজয় অভিনীত ছবি ‘বিস্ট’। বিজয়ের এই ছবি ঘিরেও উন্মাদনা দেখা যাচ্ছে। ট্রেড বিশ্লেষকদের মতে একই দিনে ‘বিস্ট’ মুক্তি না পেলে ‘কেজিএফ টু’ বক্স অফিসে আরও ধামাল করত। এদিকে ১৪ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল শহিদ কাপুর অভিনীত ‘জার্সি’ ছবিটি। ‘কেজিএফ টু’ ঝড় থেকে বাঁচতে ‘জার্সি’ ছবির নির্মাতারা রাতারাতি এই ছবির মুক্তির দিন পিছিয়ে দিয়েছে। শহিদের এই ছবিটি ২২ এপ্রিল মুক্তি পাবে। ‘কেজিএফ টু’ ছবিতে যশ ছাড়া আছেন সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন, শ্রীনিধি শেট্টি, প্রকাশ রাজসহ অনেকে। এই প্যান ইন্ডিয়া ছবিটি তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় আর হিন্দিতে মুক্তি পাবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি