1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

মোদির জনপ্রিয়তায় করোনার আঘাত

অনলাইন ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ১৮৩ বার দেখা হয়েছে

ভারতে চলমান করোনার দ্বিতীয় ঢেউ এবার আঘাত হেনেছে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তায়। ক্ষমতাসীন বিজেপি মোদির ভাবমূর্তি কীভাবে পুনরুদ্ধার করা যায়, তা নিয়ে কাজ শুরু করেছে। এবার একটি মার্কিন সমীক্ষাও মোদির জনপ্রিয়তা কমার চিত্র তুলে ধরল।

আমেরিকার মর্নিং কনসাল্ট নামে একটি ডাটা-সমীক্ষক সংস্থা বিশ্বের বহু রাষ্ট্রনেতার জনপ্রিয়তার উত্থান-পতনের রেখচিত্র তৈরি করে থাকে। ২০১৯ থেকে সেই তালিকায় আছেন মোদিও। মঙ্গলবার প্রকাশিত এপ্রিল মাসের রিপোর্টে দেখা যাচ্ছে, মোদির জনপ্রিয়তার সূচক আগের চেয়ে ২২ পয়েন্ট কমেছে। এই সপ্তাহে মোদির জনপ্রিয়তার সার্বিক সূচক দাঁড়িয়েছে ৬৩ শতাংশ। ২০১৯-এরপর থেকে এটাই তার সর্বনিম্ন স্কোর। করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন-ওষুধ-টিকা-শয্যার অভাবে মৃত্যুমিছিল এর কারণ বলে মনে করা হচ্ছে।

আর একটি আন্তর্জাতিক জনমত সমীক্ষক সংস্থা, ইউগভ-এর রিপোর্টও একই ছবি দেখিয়েছে। শহুরে ভারতবাসীর মধ্যে করা তাদের সমীক্ষায় ধরা পড়েছে, ফেব্রুয়ারিতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকেই মোদির জনপ্রিয়তা নিম্নমুখী। করোনা সঙ্কট সামলাতে মোদি কতটা সফল, এই প্রশ্নের উত্তরে ‘খুব ভাল’ বা ‘মোটের ওপর ভালই’ উত্তর দিয়েছেন ৫৯ শতাংশ উত্তরদাতা। করোনার প্রথম ঢেউয়ে এই অনুপাতটা ছিল ৮৯ শতাংশ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি