1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

রংপুরে জেলা জামায়াতের সাবেক সেক্রেটারিসহ ৩২ জন কারাগারে

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫১৬ বার দেখা হয়েছে

রংপুর নগরীর পশুরাম থানার তালতলা এলাকায় একটি বাসায় গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে জেলা জামায়াতের সাবেক সেক্রেটারি নুর হোসাইনসহ ৩২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিকেলে আদালতে তোলা হলে  বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) মারুফ হোসেন।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ১০ টার দিকে রংপুর নগরীর পশুরাম তালতলা এলাকায় একটি বাড়িতে পিকনিক করার নামে জামায়াত শিবিরের নেতা কর্মীরা গোপন বৈঠক করছে এমন খবরে পশুরাম থানা পুলিশ অভিযান চালিয়ে ৪৮ জনকে আটক করে থানায় নিয়ে আসে। পরে আটককৃতদের যাচাই-বাছাই করে ১৬ জনকে ছেড়ে দেয়া হয়।

এদের মধ্যে জেলা জামায়াতের সাবেক সেক্রেটারি নুর হোসাইন রংপুর সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি কামরুজ্জামানসহ ৯ জামায়াত শিবির নেতাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। বাকি ২৩ জনকে সন্দেহজনক মামলায় আদালতে চালান দেয়া হয়। আদালতের বিচারক  ৩২ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানের আদেশ দেন।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মারুফ হোসেন জানান, জামায়াত শিবিরের নেতা কর্মীরা পিকনিক করার নামে রাত ১০টার দিকে একটি বাসায় নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে গোপন বৈঠক করার খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে বেশ কয়েকজন জামায়াত শিবির নেতা কর্মীদের আটক করে। জেলা জামায়াতের সাবেক সেক্রেটারি নুর হোসাইন ও স্থানীয় জামায়াত নেতা কামরুজ্জামান সহ ৯ জনকে চিহ্নিত করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। বাকী ২৩ জনকে সন্দেহ জনক ভাবে গ্রেফতার দেখিয়ে মোট ৩২ জনকে আদালতে সোপর্দ করা হয়।

এদিকে কোর্ট সিএসআই মনোয়ার হোসেন জানান, শনিবার বিকেলে গ্রেফতারকৃত ৩২ জনকে রংপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আল মেহবুবের আদালতে হাজির করা হয়। বিচারক শুনানি শেষে সকলের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি