1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

লালবাগে রাজউক ইন্সপেক্টর শাহিনের ছত্রছায়ায় চলছ তৈবুর তোহার অবৈধ ভবন নির্মান

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৬০ বার দেখা হয়েছে

রাজউক জোন ৫/৩ তৈবুর রহমান তোহা নামক এক ব্যক্তি রাজউকের নকশা বিহীন সহ কোন কাগজপত্র ছাড়াই রাজধানীর লালবাগে  আট তালা ফাউন্ডেশন করে বিল্ডিং এর কাজ শুরু করেন এবং  তৃতীয় তালার ছাদ ঢালায়ের কাজ সম্পন্ন  করে চতুর্থ তালার কাজ চালিয়ে যাচ্ছে। এমন তথ্যসূত্রে জাতীয় অর্থনীতি অনুসন্ধান টিম ঘটনাস্থলে গেলে দেখতে পায় অবৈধ ভাবে বিল্ডিং এর কাজ চলছে। এ ব্যাপারে জাতীয় অর্থনীতির অনুসন্ধান টিম সরোজমিনে যায় অতঃপর বিল্ডিংয়ের মালিক তৈবুর রহমান তোহার সঙ্গে কথা বলে অনুসন্ধান টিমের ইনচার্জ তখন তৈবুর রহমান ক্ষমতাসীন আওয়ামী লীগের বড় বড় পদদারী দাড়ি নেতাদের পরিচয় ও তার বাড়ি গোপালগঞ্জ বলে ক্ষমতা দেখিয়ে সে বলে আমি যেভাবে ইচ্ছা সেভাবে করবো আপনাদের কি? আমি কারো ধার ধারি নয়, মিডিয়াচেডিয়া আমরা তোয়াক্কা করি না। আমরা যা করি রাজউক ম্যানেজ করেই করি, এটা আপনার জানা দরকার! কেন ভাই এখানে এসে ডিস্টার্ব করতেছেন এই বলে সে ফোন কেটে দেন।

এ ব্যাপারে জাতীয় অর্থনীতির অনুসন্ধান টিম রাজুকের কর্মকর্তা ইমারত পরিদর্শক জোন ৫/৩ মোঃ শাহিন আরিফুল ইসলাম এর সঙ্গে কথা বললে তিনি বলেন আপনারা অভিযোগ দিয়েছেন আমরা বিষয়টা দেখতেছি এই কথা বলেই শেষ আজও পর্যন্ত কোন ব্যবস্থা নিচ্ছে না শাহীন, জানা যায় শাহিন ঘটনাস্থলে যান পরিদর্শন করার জন্য অতঃপর জাতীয় অর্থনীতি অনুসন্ধান টিম শাহিনের কাছ থেকে বিষয়টা জানতে চাইলে তিনি বলেন আপনাদের তথ্য সম্পূর্ণ সত্য আমি আইনগতভাবে ব্যবস্থা নিচ্ছি’। পুনরায় বিল্ডিং মালিক তৈবুর রহমানের সঙ্গে কথা বলে জানা যায় রাজউক পরিদর্শক শাহিন আরিফুল ইসলাম কে ম্যানেজ করেই কাজ চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন এ প্রতিবেদককে জানায়, জোন ৫/৩ পরিদর্শক শাহিন আরিফুল ইসলাম কে টাকা দিলে অনিয়ম ও নিয়মে পরিনত হয়। তার চাহিদা মোতাবেক টাকা না পেলেই বিভিন্ন নিয়মের মধ্যে ফেলে পরিচালক ও অথরাইজড অফিসার কে দিয়ে হয়রানি করান।

সত্য অভিযোগ থাকলেও পরিদর্শক এর বিরুদ্ধে কোনো ব্যবস্হা নিচ্ছে না রাজউক কর্তৃপক্ষ। সাধারণ মানুষ হতভাগ। এই পরিদর্শক শাহিন এর খুঁটির জোর কোথায়? কাদের ছত্রছায়ায় সে এতো দুর্নীতি করেও বহালতবিয়তে রয়েছে। এই ঘুষ দুর্নীতিবাজ ইমারত পরিদর্শকের বিরুদ্ধে আইনি ব্যবস্হা নেয়ার জোর দাবি জানাচ্ছে সাধারণ মানুষ। শুধু এখানেই শেষ নয় তৈবুর রহমান তোহার বিরুদ্ধে আরও অভিযোগ তিনি আরও কয়েকটি বিল্ডিংয়ের কাজ চলমান রেখেছেন এ ব্যাপারে জাতীয় অর্থনীতি টিম অনুসন্ধানের কাজ চালিয়ে যাচ্ছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি