1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

শাহজালালে মে মাসেই চালু হচ্ছে রাতের ফ্লাইট

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১২৮ বার দেখা হয়েছে

রাজধানীর হযরত শাহজালাল (রাহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে হাই স্পিড ট্যাক্সিওয়ে নির্মাণের জন্য গত ১০ ডিসেম্বর থেকে রাতের ফ্লাইট বন্ধ আছে। কাজ শেষ করতে আগামী ১০ জুন পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হয়ে যাওয়ায় এক মাস আগেই মে মাস থেকে চালু হচ্ছে রাতের ফ্লাইট।

বেবিচক জানিয়েছিল, ২০২১ সালের ১০ ডিসেম্বর থেকে ২০২২ সালে ১০ জুন পর্যন্ত প্রতিদিন হযরত শাহজালাল (রাহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে কাজের জন্য হাই স্পিড ট্যাক্সিওয়ে নির্মাণের জন্য এ রাতে বন্ধ রাখা হয় বিমান চলাচল।

রাতে ফ্লাইট বন্ধের ফলে দিনে বিমানবন্দরে বাড়তি চাপ সৃষ্টি হয়। বিমানবন্দরে যাত্রী সেবা বিঘ্ন হওয়ার পাশাপাশি নানা রকম ভোগান্তি তৈরি হয়। যাত্রীদের চাপ সামলাতে হিমশিম খেতে হয় বিমানবন্দরের নিরাপত্তা সংস্থাগুলোকে।

শাহজালাল বিমানবন্দরে হাইস্পিড ট্যাক্সিওয়ের নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন হচ্ছে জানিয়ে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, দ্রুততার সঙ্গে কাজ সম্পন্ন হচ্ছে। আমরা ভেবেছিলাম জুন পর্যন্ত সময় লাগবে কিন্তু এখন এপ্রিলের শেষের দিকেই কাজ শেষ হয়ে যাবে। আমরা মে মাসের শুরুর দিকে আবার আগের মতো রাতের ফ্লাইট চালু করতে পারব।

বেবিচক চেয়ারম্যান বলেন, তৃতীয় টার্মিনাল হলে যাত্রী চাপ বাড়বে আরও। এ জন্য রানওয়েতে উড়োজাহাজের অপেক্ষার সময় কমাতে হাইস্পিড ট্যাক্সিওয়ের নির্মাণ করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি