1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

সমাজসেবায় আত্মনিয়োগ করে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে উঠেছেন তরুণ সমাজ সেবক লায়ন মো. সাইদুল ইসলাম

মোঃ রাব্বী মোল্লা
  • আপডেট : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ২২৭ বার দেখা হয়েছে

মোঃ রাব্বী মোল্লা:
সমাজসেবায় আত্মনিয়োগ করে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে উঠেছেন লায়ন মো. সাইদুল ইসলাম । এলাকার সর্বত্রই এখন আলোচনা এই তরুন সমাজসেবককে নিয়ে।

বরিশাল জেলা বাকেরগঞ্জ উপজেলার ১৪নং নিয়ামতি ইউনিয়ন ৭নং ওয়ার্ড খাস মহেশপুর (ডহর কোলা) গ্রাম হাওলাদার বাড়ীর কৃতি সন্তান মৃতঃ মো. আশরাফ আলী হাওলাদারের সুযোগ্য পুত্র লায়ন মো. সাইদুল ইসলাম। তিনি গ্রামের মক্তব তথা পাঠশালায়শিক্ষা জীবনে হাতেখড়ি তারই ধারাবাহিকতায় স্কুল, জীবন শেষে ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করেন ।

লায়ন মো. সাইদুল ইসলাম শুধু একজন সমাজ সেবক নয়, একজন সফল ব্যবসায়ী বটে। রাজধানীর ঢাকায় অবস্থিত “আশরাফ গ্রুপ” কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তিনি। নিজের প্রচেষ্টায় তিল তিল করে গড়ে তোলা আশরাফ গ্রুপ কোম্পানিটি আজ সাফল্যের দারপ্রান্তে নিতে সক্ষম হয়েছেন।

এই তরুন সমাজ সেবক ছেলেবেলা থেকেই ছিল পরোপকারী। প্রতীবেশীর দূক্ষ-দূর্দশা দেখে তার মন কেঁদে উঠতো। তিনি সবসময় ভাবতেন প্রতিবেশী অসহায় মানুষদের নিয়ে। নিজের খাবার একজন ক্ষুধার্ত মানুষের হাতে তুলে দিয়ে তিনি তৃপ্তি পেতেন। লায়ন মো. সাইদুল ইসলাম লেখা পড়া শেষ করে ব্যবসায় জড়িয়ে পড়ার পর তিনি সংকল্প করেন। সাধারণ মানুষের সেবা করার। তাই ব্যবসায়ের লাভের টাকার একাংশ রাখেন সাধারণ মানুষের সেবায় বিলিয়ে দেবার জন্য।

তরুন এই সমাজ সেবক নিজ এলাকার মানুষের যেকোন সমস্যা সামনে পরলে তা তিনি তার সামর্থ্য অনুযায়ী শতভাগ সমাধানের চেষ্টা করেন। এছাও তিনি এলাকার স্কুল, কলেজ ও মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই কিনে দেওয়া, লেখা পড়া করার খরচ দেয়া সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছেন তিনি।

লায়ন মো. সাইদুল ইসলাম অত্যন্ত বিনয়ী সমাজ সেবক ও মানবিক মানুষ, তার বাবার নামে একটি অরাজনৈতিক অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠিত করেছেন যা ‘আশরাফ ফাউন্ডেশন’ নামে পরিচিত এর প্রতিষ্ঠাতা ও পরিচালক তিনি। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও মানব কল্যাণের এক জন অন্যতম সংগঠক ও মানবিক নেতা।

এ ব্যাপারে এই তরুন সমাজ সেবক লায়ন মো. সাইদুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন- মানুষ আল্লাহর সৃষ্টির সের জীব। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) আমরা তাকে মানি অথচ তার পথকে অনুসরণ করিনা। আমাদের নবীও আটার বস্তা কাধে নিয়ে মানুষের দুয়ারে দুয়ারে খাদ্য বিলিয়ে বেড়াতেন। আমি তার অনুসারী হয়ে কেন মানুষের সেবায় এগিয়ে আসবোনা। মহান আল্লাহ আজ যেটা আমাকে দিচ্ছেন তাহা আমার একার নয়। আমার প্রতিবেশী ও এলাকার মানুষও তার দাবীদার। আমি আমার ব্যবসা প্রতিষ্ঠানে যে টাকা লাভ হয় তার একাংশ টাকা গরীব-দুঃখী এবং অসহায় মানুষের সেবায় ও এলাকার উন্নয়নে ব্যয় করে আসছি, সকলে আমার জন্য দোয়া করবেন এই মানব কল্যাণের সেবামূলক কাজ যেন সবসময় করতে পারি । আমার দ্বারা যদি অন্যের কোন উপকার হয় বা আমি সাধারণ মানুষের জন্য কিছু করতে পারি তাহাই হবে আমার পরোপারের পাওয়া।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি