1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

২৬ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ১১৩ বার দেখা হয়েছে

স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার রাখার নির্দেশ দেয়া হয়েছে। সোমবার (২৮ মার্চ) মাউশির যুগ্মসচিব মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়।

এ পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণকল্পে এ বিভাগের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ২৬ এপ্রিল পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখার জন্য অনুরোধ করা হলো।

বিশ্ববিদ্যালয়গুলোর ক্লাসের বিষয়ে মাউশির নির্দেশনায় বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়সমূহের স্ব-স্ব কর্তৃপক্ষকে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

দেশব্যাপী করোনাভাইরাসের প্রভাবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে দফায় দফায় ছুটির পর চলতি বছরের ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়। এরপর ১৫ মার্চ থেকে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদেরও শরীরে ক্লাস শুরু হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি