1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

৫ বছরের জন্য নিষিদ্ধ উসমান

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৫৫ বার দেখা হয়েছে

জন্ম পাকিস্তানে হলে ২৮ বছর বয়সী উসমান খান সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটার হিসেবে নাম লিখিয়েছিলেন। সেই আমিরাতের ক্রিকেট বোর্ড (ইসিবি) উসমানকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে।

শুক্রবার (৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে উসমানের নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছে ইসিবি। জানানো হয়েছে, বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘উসমান বর্তমানে ইসিবির দেওয়া সুবিধা গ্রহণ করেছেন। কিন্তু আমিরাতের হয়ে খেলা নিয়ে তিনি মিথ্যা তথ্য দিয়েছেন। তিনি ইসিবির হয়ে খেলতে চান না। আর খেলার জন্য যে প্রক্রিয়া মেনে চলতে হবে, সেটি তিনি শেষ করেননি। ’

এ বছর ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগে আমিরাতের স্থানীয় ক্রিকেটার হিসেবে খেলেছিলেন উসমান। এখন নিষেধাজ্ঞার কারণে দেশটির জাতীয় দলসহ আগামী ৫ বছর কোনো ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবেন না তিনি।

সম্প্রতি পাকিস্তানের জাতীয় দলের ক্যাম্পে ডাকা হয়েছিল উসমানকে। ইসিবির সঙ্গে চুক্তি থাকা সত্ত্বেও তিনি পাকিস্তানের ডাকে সাড়া দেন। দেশটির ফিটনেস ক্যাম্পেও যোগ দেন। তখন থেকেই ইসিবি তদন্তে নামে। তদন্ত শেষে নিষেধাজ্ঞার ঘোষণা দিল আমিরাতের ক্রিকেট বোর্ড। যদিও উসমান দাবি করেছেন, তিনি চুক্তি লঙ্ঘন করেননি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি