1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে টিইউসি’র সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ২৪৮ বার দেখা হয়েছে

বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে টিইউসি’র সমাবেশ । হত্যাকারীদের গ্রেফতার-শাস্তি, নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ ও সুচিকিৎসা এবং বেতন-ভাতাসহ ন্যায্য দাবি মেনে নেয়ার আহ্বান

আজ ১৯ এপ্রিল ২০২১, সোমবার বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাঁশখালীতে শ্রমিক হত্যাকারীদের গ্রেফতার করে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে শাস্তি, নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ ও সুচিকিৎসা এবং বেতন-ভাতাসহ ন্যায্য দাবি মেনে নেয়ার দাবিতে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)’র উদ্যোগে সমাবেশের কর্মসূচি পালিত হয়।

টিইউসি’র কেন্দ্রীয় নেতা অ্যাড. মন্টু ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রমিকনেতা আকতার হোসেন, হযরত আলী, মঞ্জুর মঈন। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম। সমাবেশ পরিচালনা করেন কেন্দ্রীয় নেতা আকরাম হোসেন।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, কেউ যদি একজন মানুষকে হত্যা করে তাহলে হত্যাকারীকে সঙ্গে সঙ্গেই গ্রেফতার করে কারাগারে প্রেরণ করার বিধান আছে। চট্টগ্রামের বাঁশখালীর তাপবিদ্যুৎ কেন্দ্রের ৫ জন শ্রমিককে হত্যা করার পর ৩ দিন অতিবাহিত হতে চলেছে অথচ এখন পর্যন্ত হত্যাকারীদের কাউকে গ্রেফতার করা হয়নি কেননা হত্যাকারীরা মালিক এবং তার পৃষ্ঠপোষকরা। নেতৃবৃন্দ তাই হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অবিলম্বে হত্যাকরীদের গ্রেফতারসহ উপরোক্ত দাবি মেনে না নিলে তীব্র আন্দোলন গড়ে তুলে এ হত্যার বদলা নেয়া হবে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি