1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

বোরহানউদ্দিনে দালালদের খপ্পরে রুগীরা” এম্বুলেন্স সিন্ডিকেট”

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৫ বার দেখা হয়েছে

(ভোলা)প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের খপ্পরে রুগীরা। ডায়াগনস্টিক সেন্টার ও ফাম্মেসীর দালালদের অবস্থান হাসপাতাল গেইটে।  হাসপাতালের রুগি নিয়ে দালালদের টানাটানি।  শনিবার সকালে হাসপাতাল গেইটে এমন চিত্র দেখা গেছে। হাসপাতালের সামনে  ফার্মেসির দোকানে চেম্বার করেন মেডিকেল অফিসার।  তাদের রয়েছে নিজেস্ব দালাল।

দালালদের মাধ্যমে ফার্মেসি ও ডায়াগনস্টিক সেন্টার  গুলোতে দুপুর ৩ টা থেকে রাত পর্যন্ত রুগি দেখেন তারা। হাসপাতালে আসা রুগিদেরকে ফার্ম্মেসিতে আনেন দালালরা।  কিছুক্ষণ পরেই সেখানে হাজির হন ডাক্তার।  ৩০০ টাকা ভিজিট নেওয়া হয় রুগিদের কাছ থেকে। একই সাথে প্রেসক্রিপশনে লিখেন প্রায় ৫ হাজার টাকার বিভিন্ন টেস্ট। টেস্ট করিয়ে ডাক্তার পান ৩৫% টাকা। দালাল পায় ১০% টাকা। তবে দালালদের খপ্পরে পরে দিশেহারা রুগিরা। লাববান হচ্ছেন ডায়াগনস্টিক সেন্টার ও ডাক্তারসহ দালালরা। গ্রাম থেকে আসা গরিব ও অসহায় রুগিদের টাকা হাতিয়ে নিচ্ছেন তারা। অন্যদিকে হাসপাতালের ভিতরে প্রাইভেট এম্বুলেন্সের অবস্থান। তাদের বিরুদ্ধে সিন্ডিকেট করে বাড়তি টাকা নেওয়ার  অভিযোগ রয়েছে। সরকারি এম্বুলেন্সের দেখা মেলেনি হাসপাতালের সামনে।

এদিকে হাসপাতালের ঝুঁকি পূর্ণ পুরাতন  ভবনে চলছে চিকিৎসা সেবা। ফলে ডাক্তারসহ রুগিরা রয়েছে ঝুঁকিতে। বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিরুপম সরকার সোহাগ জানান, পুরাতন ভবন ঝুঁকি পূর্ণ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি